স্মৃতিতে বঙ্গবীর ওসমানীর উদ্দ্যেগে ওসমানীর ১০২ তম জন্মবার্ষিকী পালিত


মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর জেনারেল এম, এ, জি ওসমানীর ১০২ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে স্মৃতিতে বঙ্গবীর ওসমানীর উদ্যেগে নগরীর তালতলাস্থ মাহমুদশাহ শপিং কমপ্লেক্সে আজ মঙ্গলবার ১ সেপ্টেম্বর বাদ আছর কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্মৃতিতে ওসমানীর প্রতিষ্ঠাতা সভাপতি, ফারুক আহমদ চৌধুরী, এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিউম্যান রাইট ওয়াচ ট্রাষ্টের চেয়ারম্যান ও সাবেক সেনা সদস্য দেলোয়ার হোসেন খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট বাউল শিল্পী বিরহী কালা মিয়া, মানবধিকার কর্মী, রত্না বেগম, নতুন প্রজন্মের নাট্যকার ও সোনারগাঁও মিডিয়ার পরিচালক পাক্ষি সুহেল, বিশিষ্ট সমাজ সেবক, ব্যবসায়ী গোপাল চন্দ্র,মাইটিভির সিলেট জেলা প্রতিনিধি মৃনাল কান্তি দাশ, ছাত্রলীগ নেতা খোকন আহমদ, খোকা, শাহিন আহমদ, লিটন আহমদ, প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে হিউম্যান রাইটস ওয়াচ ট্রাষ্টের চেয়ারম্যান ও সাবেক সেনা সদস্য দেলোয়ার হোসেন খান বলেন, বঙ্গবীর জেনারেল ওসমানী ছিলেন স্বাধীনতা সুর্য্য সেনা, মুক্তিযুদ্ধের সময় যার অবদান সবচেয়ে বেশী। সেই মহান বীরের জন্ম ও মৃত্যুবার্ষিকীতে সরকারীভাবে কোন আয়োজন নেই। এটা অত্যন্ত দুঃখজনক, তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বঙ্গবীর জেনারেল এম, এ, জি ওসমানীর মৃত্যু ও জন্মবার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালনের দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *