হবিগঞ্জে হাসপাতাল থেকে নবজাতক চুরি নারী আটক


হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল থেকে ডাক্তার পরিচয় দিয়ে ৪ দিন বয়সী নবজাতক চুরির অভিযোগে এক নারীকে আটক করেছে পুলিশ।

বুধবার (২১ আগস্ট) দিনগত রাত ১১টার দিকে শহরের পুরান মুন্সেফী এলাকা থেকে ইসরাত আরা লোপা নামের ওই নারীকে আটক করে সদর মডেল থানা পুলিশ। তিনি ওই এলাকার রিপন আহমেদের স্ত্রী।
ঘটনার ২ ঘন্টার মধ্যেই ওই নবজাতককে উদ্ধার করতে সক্ষম হয়েছেন তার স্বজনরা। পরে স্বজনদের অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত লোপা আক্তারকে আটক করেছে পুলিশ। বিষয়টি নিয়ে শহরজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ইসরাত আরা লোপাজানা যায়, গত ৪ দিন পূর্বে হাসপাতালের গাইনী ওয়ার্ডে এক পুত্র সন্তানের জন্ম দেন চুনারুঘাট উপজেলার জোয়ার লালচান্দ গ্রামের মোর্শেদ কামালের স্ত্রী ফাতেমা বেগম। বুধবার বিকেল সাড়ে ৫ টায় লোপা আক্তার নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে ওই নবজাতককে নিয়ে কৌশলে হাসপাতাল থেকে সটকে পড়েন। কিছুক্ষণ পর স্বজনরা বিষয়টি কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের জানালে চুরির বিষয়টি ফাঁস হয়। একপর্যায়ে স্বজনরা একজন টমটম চালকের সহায়তায় শহরের পুরাণ মুন্সেফী এলাকার রিপন আহমেদের স্ত্রী লোপা আক্তারের বাসা থেকে ওই নবজাতককে উদ্ধার করেন।

লোপার প্রতিবেশীরা জানান, সে নিজেও অন্তঃস্বত্তা। ইতিপূর্বে একাধিকবার তার বাচ্চা নষ্ট হয়েছে। চিকিৎসকের মাধ্যমে এবারও জানতে পেরেছে তার গর্ভের বাচ্চা নষ্ট হয়ে গেছে। ধারণা করা হচ্ছে, মানষিক হতাশার কারনেই হয়তো সে অন্যের বাচ্চা চুরি করেছে। এ ব্যাপারে ওসি (তদন্ত) জিয়াউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। স্বজনদের অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত লোপা আক্তারকে গ্রেফতার করা হয়েছে।