হুইটমার পরিবারের বোট কেলেঙ্কারির তীব্র সমালোচনায় টুইটারে সরব ট্রাম্প


প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার টুইটারে গভর্নর গ্রেচেন হুইটমারের স্বামী কর্তৃক নৌকা কেলেঙ্কারির তীব্র কটাক্ষ করায় তা এখন জাতীয় ইস্যুতে পরিণত হয়েছে। ট্রাম্প ঘটনাটিকে  অত্যন্ত অসমীচীন হিসেবে অভিহিত করেন। পাশাপাশি তিনি হুইটমারের স্টে-হোম অর্ডারের তীব্র সমালোচনা করেন।    

ট্রাম্পের সমালোচনাকে উড়িয়ে দিয়ে গভর্নর গ্রেচেন হুইটমার বলেন যে তিনি বড় কোনো ইস্যু হিসেবে দেখছেন না ঘটনাটি। তাঁর স্বামী গত সপ্তাহে একটি অনাকাঙ্ক্ষিত রসিকতার জন্ম দেয় যখন তিনি একটি নৌকার ঠিকাদারকে জিজ্ঞাসা করেছিলেন যে মিশিগানের “ফার্স্ট ভদ্রলোক” হিসাবে তাকে তাদের পারিবারিক কুটির অ্যান্ট্রিম কাউন্টিতে মেমোরিয়াল ডে উইকএন্ডের আগে পানিতে নৌকোটি পেতে    সাহায্য করবে কিনা। 

হুইটমার বলেন, এই বিতর্কটি হাস্যরসের ব্যর্থ চেষ্টার ফলাফল যা একটি  নিছক রসিকতা ছাড়া কিছু না। 

তবে এই ব্যাখ্যা  রিপাবলিকান এবং অন্যরা প্রত্যাখ্যান করে। সিনেটের মেজরিটি লিডার মাইক শিরকি বুধবার বলেছেন যে হুইটারের কর্মীরা মিথ্যা বলছে। তারা অভিযোগকারী সিনেটরকে এই ঘটনা সম্পর্কে তার ফেসবুক পোস্টটি সরিয়ে দেওয়ার আহ্বান জানিয়ে বলে যে হুইটারের স্বামী মার্ক ম্যালরি কখনও এই মন্তব্য করেননি। 

বৃহস্পতিবার ট্রাম্প এই ঘটনা সম্পর্কে একটি ব্লগের প্রতিবেদনের লিঙ্কে টুইট করে বলেন যে হুইটমার “মিশিগানে লোকদের নিঃশ্বাস নিতে দেয় না”।   মিশিগানের স্টে-অ্যাট-হোম অর্ডারের একটি  উদাহরণ টেনে তিনি “খুব খারাপ” ডাবল স্ট্যান্ডার্ড!”  বলে মন্তব্য করেন। তবে  হুইটমারের মুখপাত্র এই টুইটটির প্রেক্ষিতে তাত্ক্ষণিকভাবে কোনও মন্তব্য করেননি।

হুইটামার সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের ডেমোক্রেটিক প্রেসিডেনশিয়াল ক্যাম্পেইনের সহ-সভাপতি। তিনি বাইডেনের শর্ট লিস্টের  মধ্যে আছেন এবং আসন্ন নির্বাচনে ডেমোক্র্যাট শিবিরের হয়ে লড়বেন।  

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *