১৫ই আগস্টে গোটা জাতিকে হত্যা করতে চেয়েছিল: আব্দুস শাকুর খান মাখন


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকীতে তাঁর ও তাঁর পরিবারের যে ১৭ জন সদস্যকে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট হত্যা করা হয়েছিল, তাঁদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানান। অনেকে মনে করে, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধুর ব্যক্তিগত শত্রুরা তাঁকে সপরিবারে হত্যা করেছিল। আসলে সেদিন ঘাতকরা শুধু একজন শেখ মুজিবকেই হত্যা করেনি, তাদের লক্ষ্য ছিল একটি রাষ্ট্র তথা বাংলাদেশকে হত্যা করা। তারা সাময়িকভাবে কিছুটা সফলও হয়েছিল। পরবর্তীতে জননেত্রী শেখ হাসিনা তার জীবন কে বাজি রেখে পিতার স্বপ্ন বাস্তবায়নের জন্য মৃত্যু কে উপেক্ষা করে বাংলাদেশের গণতান্ত্রিক ধারার মাধ্যমে সকল ষড়যন্ত্র কে প্রতিহত করে বাংলাদেশের উন্নয়নের জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন আমরা প্রবাস থেকে সকল ঐক্য বদ্ধ হয়ে নেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য কাজ করার বদ্ধপরিকর মিশিগান মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি জনাব আব্দুস শাকুর খান মাখন তার প্রধান অতিথির বক্তব্য একথা বলেন।
যুবলীগের কার্যালয়ে মিশিগান স্টেট যুবলীগ ও স্টেট ছাত্রলীগের যৌথ আয়োজনে মিলাদ পরবর্তী শোক সভা সভাপতিত্ব করেন স্টেট যুবলীগের সভাপতি জনাব জাহিদ মাহমুদ আজিজ সুমন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুম্মান আহমদ চৌধুরী ইভান এর পরিচালনায় বিশেষ অতিথি বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় ধর্মীয় উপ-কমিটির অন্যতম সদস্য মহানগর আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক শহিদুর রহমান চৌধুরী জাভেদ বলেন নিজের দলের মধ্যে লুকিয়ে থাকা কিছু মীরজাফরদের সহায়তায় বিপদগামী সেনা সদস্যদের নেতৃত্বে আন্তর্জাতিক ষড়যন্ত্রের শিকার ১৫ ই আগস্ট এর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়েছিল
বাংলাদেশ আওয়ামী লীগ তথা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি স্বাধীনতার চেতনার বিপক্ষের সবসময়ের ষড়যন্ত্র চলছে আমাদেরকে অনেক সোচ্চার থাকতে হবে আমাদের সংগঠনের ভিতরেও অনেক ষড়যন্ত্রকারী মীরজাফর রয়েছে যারা প্রতিনিয়ত সংগঠনের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মাওলানা এবাদুর রহমান, আবুল হোসেন বাঙালি, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ওয়ারেন সিটি কাউন্সিলর পদপ্রার্থী জনাব ডক্টর খাজা সাহাব আহমেদ, সহ সভাপতি মাসুদ চৌধুরী, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নাসির আহমদ, নুরুল ইসলাম বাঙালি, মুস্তাফা আল্লামা,মিশিগান স্টেট আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবুল হোসেন ,স্টেট যুবলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইয়াহিয়া, প্রচার সম্পাদক তাহমিদ খান, কোষাধক্ষ্য কবির আহমেদ শাহরিয়ার, মিশিগান স্টেট ছাত্রলীগের আহবায়ক যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সদস্য খাজা আফজাল, ছাত্রলীগ সদস্য ইমরান এইচ নাহিদ, হাসিন হাসনাত, রাফাত খান, রুহেল আহমদ, আবু ইয়াহিয়া, আহমদ ইকবাল খান প্রমুখ বক্তারা ১৫ই আগস্ট এর হত্যাকারীরা যারা এখনো দেশের বাইরে আছে তাদেরকে দেশে নিয়ে বিচারের আয়ত্তে নিয়ে আসার জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। হেমট্রামিক সিটির মসজিদ আল মা-মুর রে মিলাদ দোয়া পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা মিশিগান মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মাওলানা এবাদুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *