২লাখ ৭০ হাজার মেডিকেড সুবিধাভোগীরা ওয়ার্ক রুলের আওতায় আসতে পারেন

banglashangbad

মিশিগানের পদস্থ কর্মকর্তারা বলেছেন রাজ্যের মেডিকেড সম্প্রসারণ কর্মসূচিতে ২৭০০০০ এর বেশি তালিকাভুক্তদের তাদের সরকারি বীমা কভারেজের জন্য যোগ্যতা অর্জনের প্রয়োজনে শর্ত পূরণ করতে হতে পারে। 

মিশিগান স্টেট ডিপার্টমেন্ট অফ হেলথ এন্ড  হিউম্যান সার্ভিসেস অধিদপ্তর সম্প্রতি  সেই সুবিধাভোগীদের প্রজ্ঞাপন পত্র প্রেরণ শুরু করেছে। স্বাস্থ্যকর মিশিগান পরিকল্পনায় অংশ নেওয়া স্বল্প আয়ের ৬৫০০০ প্রাপ্তবয়স্কদের মধ্যে তাদের সংখ্যা আনুপাতিক হারে  শতকরা ৪২ ।

জানুয়ারিতে শুরু করা ১৯  থেকে ৬১ বছর বয়সে শারীরিক সক্ষম প্রাপ্তবয়স্ক , যারা তাদের সুবিধা বজায় রাখতে চান তাদের মাসিক ভিত্তিতে স্কুল , জব ট্রেনিং  অথবা ভোকেশনাল ট্রেনিং, ইন্টার্নশিপ ,  সাবস্টেন্স অ্যাবিউজ ট্রিটমেন্ট  , কমিউনিটি সার্ভিসের মাধ্যমে মাসে ৮০ ঘন্টা গড়ে কর্মব্যস্ততা  প্রদর্শন করতে হবে। ২০১৮ সালে রিপাবলিকান নেতৃত্বাধীন আইনসভা এবং তত্কালীন সরকার কর্তৃক প্রয়োজনীয়তা কার্যকর করা হয়েছিল।

স্বাস্থ্য ও মানবসেবা পরিচালক রবার্ট গর্ডন বলেছেন, “আমরা আমাদের ক্ষমতায় সমস্ত কিছু করছি যাতে তারা  এই জটিল আইন মেনে চলতে পারে।”

অক্টোবর সংস্থাটি আনুমানিক ৩৮০০০০ মেডিকেড সম্প্রসারণ প্রাপককেও অবহিত করবে, যার মধ্যে রয়েছে ৬১  বছরের বেশি বয়সী ব্যক্তি , গর্ভবতী মহিলা, প্রতিবন্ধী , নির্দিষ্ট তত্ত্বাবধায়ক এবং অন্যান্য।

২৭০০০ নথিভুক্তকারীদের চিঠিতে কোনও সুবিধাভোগী ছাড় পেলে পূরণ করার জন্য একটি ফর্ম অন্তর্ভুক্ত রয়েছে।সুতরাং মাসিক রিপোর্ট করার জন্য প্রয়োজনীয় লোকের সংখ্যা কমে যেতে পারে।প্রতিবেদনের প্রয়োজনীয়তাগুলি কীভাবে পূরণ করতে হয় সে সম্পর্কে ডিসেম্বর মাসে অংশগ্রহণকারীরা আরও তথ্য পাবেন।

মুলতুবি আইন প্রণয়ন করা হলে অতিরিক্ত মেডিকেড সুবিধাভোগীরা রিপোর্ট নাও পাঠাতে পারেন।

বিলগুলি রিপাবলিকান নেতৃত্বাধীন সিনেট দ্বারা অনুমোদিত এবং  ডেমোক্রেটিক গভর্নর গ্রেটচেন হুইটার দ্বারা সমর্থিত। প্রশাসন যদি অন্য তথ্যের মাধ্যমে তাদের সম্মতি যাচাই করতে পারে তবে সবাই রিপোর্টিং থেকে রেহাই পাবে। বিদ্যমান আইনের অধীনে ১০ দিনের পরিবর্তে সকলে তাদের সম্মতি যাচাই করতে এক মাস সময় পাবে। যারা সময়সীমা মিস করে তাদের জন্যও অতিরিক্ত সময় প্রদান করা হবে।

মিশিগান আমেরিকার নয়টি স্টেটের মধ্যে রয়েছে, যাদের মেডিকেড কাজের প্রয়োজনীয়তা মওকুফ ট্রাম্প প্রশাসন কর্তৃক অনুমোদিত হয়েছে।