২ লাখের বেশি গ্রাহকের ৩১০ কোটি টাকার পণ্য সরবরাহ করতে পারেনি ইভ্যালি


চলতি বছরের ১৫ জুলাই পর্যন্ত ২ লাখ ৭ হাজার ৭৪১ জন গ্রাহকের অর্ডার করা প্রায় ৩১০ কোটি টাকার পণ্য সরবরাহ করতে পারে নি অনলাইন মার্কেটপ্লেস ইভ্যালি।

সম্প্রতি বাণিজ্য মন্ত্রণালয়ে জমা দেয়া এক প্রতিবেদনে এ তথ্য জানায় ইভ্যালি।

ইভ্যালির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল দাবি করেছেন অর্ডার করা এসব পণ্যের মূল্য দিয়ে ব্যবসা করে মুনাফা অর্জন করে সর্বোচ্চ ৬ মাসের মধ্যে পরিশোধ করা সম্ভব।

এছাড়াও বিভিন্ন সেলার ও মার্চেন্টদের হিসেব মিলিয়ে প্রতিষ্ঠানটির মোট দেনা ৫৪৪ কোটি টাকা। নিজেদের পেইড আপ ক্যাপিটাল ১ কোটি টাকা বাদ দিলে সর্বশেষ দেনা প্রায় ৫৪৩ কোটি টাকা।

এদিকে ইভ্যালির বিরুদ্ধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে প্রায় ৭ হাজারের বেশি অভিযোগ জমা পড়ে বলে সেখানকার একটি সূত্র নিশ্চিত করে। তবে এর মধ্যে ৫ হাজারের বেশি অভিযোগ নিষ্পত্তি হয় এবং বাকি অভিযোগ নিয়েও কাজ চলছে বলে জানা যায়।

বাণিজ্য মন্ত্রণালয়ে দেওয়া প্রতিবেদনে ইভ্যালি জানায়, এ পর্যন্ত ৭০ লাখের বেশি ক্রয়াদেশের পণ্য সফলতার সঙ্গে সরবরাহ হয়েছে এবং ভোক্তাদের সঙ্গে আস্থার সম্পর্ক বজায় আছে। কিছু সংখ্যক গ্রাহক পণ্য পাননি, তা অনাকাঙ্ক্ষিত।

“তবে পর্যাপ্ত সময় ও অনুকূল পরিবেশ পেলে ৬ মাসের মধ্যে ওই সব ক্রয়াদেশসহ সব ক্রয়াদেশের বিপরীতে পণ্য সরবরাহ করতে সক্ষম হব। এ পরিবেশ তৈরিতে বাণিজ্য মন্ত্রণালয়ের অগ্রণী ভূমিকার ব্যাপারে আমরা আশাবাদী।”


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *