৩১ শে আগস্ট থেকে মিশিগানে শুরু হচ্ছে বিডি কমিউনিটি কাপ


মিশিগানে অবস্থিত  বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের(বিসিএএমআই) আয়োজনে  আগামী ৩১ শে আগস্ট থেকে ডেট্রয়েটের  লস্কি ক্রিকেট গ্রাউন্ডে শুরু হচ্ছে বিডি কমিউনিটি কাপ  টি ২০ টুর্নামেন্ট ২০১৯ । ২০১৩ সাল থেকে শুরু হওয়া  বিডি কমিউনিটি কাপের এটি তৃতীয়  আয়োজন। ৩১ শে আগস্ট থেকে শুরু হয়ে  টুর্ণামেন্টে ২রা  সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে।

প্রতিবছর  বিডি কমিউনিটি কাপ আয়জনের জন্য নিলাম প্রক্রিয়ার মাধ্যমে বাংলাদেশ আমেরিকান ক্রিকেটারদের সমন্বয়ে দল গঠন করা হয়। আসন্ন টুর্নামেন্টের জন্য এই বছর নিলাম প্রক্রিয়া সম্প্রতি শেষ হয়েছে। ৪  টি ফ্র্যাঞ্চাইজি দলের  জন্য একটি মুক্ত নিলাম প্রক্রিয়ার মাধ্যমে দল গঠন  করা হয়। প্রতিটি দল গঠনের জন্য সর্বাধিক ব্যয়সীমা ছিল ১০,০০০ ডলার।

২০ শে আগস্ট হ্যামট্রামিকে অনুষ্ঠিত নিলামে রয়েল বেঙ্গল XI দলের স্বত্বাধিকার সৈয়দ মোতাহের  ও অধিনায়ক তাইফুর রহমান , ব্রুজোর একাদশ দলের স্বত্বাধিকার ইফতেখার  আহমেদ  ও  অধিনায়ক সাঈদ আহমেদ , ইলেভেন স্টার্সের স্বত্বাধিকার  লিটু চৌধুরী , সাইল হুদা ও  অধিনায়ক কলিনস আনোয়ার এবং সর্বশেষ জিআইজি দলের স্বত্বাধিকার জগলুল হুদা  এবং অধিনায়ক ফায়েজ  আহমেদে উপস্থিতি  ছিলেন । এছাড়া বিসিএএমআই সদস্য  সামাদ চৌধুরী, জীবন চৌধুরী, রুম্মান আহমেদ সাগোতো এবং সৈয়দ হক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নিলামে রয়েল বেঙ্গল একাদশ  সর্বোচ্চ  মূল্য ৩৫০০ ডলারের বিনিময়ে বেছে নেন  মুনেদ আহমেদকে, দ্বিতীয় সর্বোচ্চ  মূল্য দিয়ে  নিলামে ৩২০০ ডলার দিয়ে তামিম  অনিকে  কিনে নেন ইলেভেন  স্টার্স এবং  ব্রুজোর একাদশ তৃতীয় সর্বোচ্চ মূল্য ২৫০০  ডলার দিয়ে কিনে নেন  শাকের আহমেদ  কে।

বিসিএএমআই সভাপতি বাংলা সংবাদকে বলেন, ক্রিকেট খেলা বাংলা কমিউনিটি অত্যন্ত জনপ্রিয়। এজন্য কমিউনিটি ভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টটি শুরু থেকে মিশিগানের কমিউনিটির মধ্যে সাড়া ফেলতে সক্ষম হয়েছে।

সম্পূর্ণ  টুর্ণামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে থাকবে মিশিগান থেকে প্রকাশিত বাংলা পত্রিকা বাংলা সংবাদ’।

নিলামে  শীর্ষ ১০ প্লেয়ারের নাম নিচে উল্লেখ করা হলঃ 

১. মুনেদ আহমেদ $৩,৫০০ ( রয়েল বেঙ্গল)

২. তামিম অনি $ ৩২০০(ইলেভেন স্টার্স)

৩. শেকার আহমেদ $ ২৫০০( ব্রুজোর একাদশ)

৪. ইয়াসন রহিন $ ২৪০০(জিআইজি)

৫. ফাহিমুল ইসলাম $ ১৯০০( এলেভেন স্টার্স)

৬. নোমান চৌধুরী $ ১,৯০০(জিআইজি)

৭. শাহরুখ  চৌধুরী $ ১,৮০০( ব্রুজোর একাদশ)

৮. রায়হান আহমেদ $ ১,৬০০(জিআইজি)

৯.আসাদ রহমান $ ১,৫০০( রয়েল বেঙ্গল)

১০. সাদেক হোসাইন  $ ১০০০( ব্রুজোর একাদশ)