“৩৪ তম ডালাস ফোবানা” হবে প্রবাসীদেরে মিলন মেলা


বাংলাদেশ এসোসিয়েশন অব নথ টেস্কাসের ( বান্ট ) এর আয়োজনে ফোবানা সম্মেলনের ২০২০ কিক অফ পার্টিতে ছিল ডালাস ফোবানা সফল করার প্রত্যয় । ফোবানা তার ধারাবাহিকতায় ৩৪ তম সম্মেলন করতে যাচেছ ডালাসে ।  সুর্যস্নাত ডালাসের মনোরম পরিবেশে সেপ্টেম্বরের ৪ থেকে ৬ তারিখ প্রবাসীরা মেনে উঠবেন তিন দিনের  এক প্রীতি সমাবেশে । গত ২৫ জানুয়ারী ফোবানা ডালাসের হোষ্ট কমিটি আয়োজন করেন কিক অফ পার্টি সেখানে উপস্থিত ছিলেন ফোবানার  নেতারা সাথে আয়োজক কমিটি বান্টের সদস্য ছাড়াও বিভিন্ন ষ্টেটের সংগঠকরা । আর্ভিং কনভেশন  সেন্টার অব লাস কলিনাস হলে সন্ধা নামার সাথে সাথেই সবাই উপস্থিত হন ।এ্ই ভেনুতেই ফোবানার আসর বসবে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ।

মেম্বা্র সেক্রেটারী বিশিষ্ট নারী নেত্রী নাহিদা আলী ডেইজীর সঞ্চালনে হোষ্ট কমিটির প্রথম কিক অফ অনুষ্টানে  উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন  ফোবানা   এক্সিকিউটিভ চেয়ারম্যান শাহ হালিম ভাইস চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী , এক্সিকিউটিভ সেক্রেটারী ড: আহসান চৌধুরী, মেম্বার ও প্রাত্তন চেয়ারম্যান রেহান রেজা, মেম্বা্র জাহিদ হোসেন,মেম্বার কবির কিরন,মেম্বার  মইন উদ্দিন দুলাল , মেম্বার  ও  ২০২১ ওয়াশিংটন ফোবানার কনভেনর জি আই রাসেল ,  ২০২১ ওয়াশিংটন ফোবানার মেম্বার সেক্রেটারী শিব্বীর আহমেদ , ফোবানার উপদেষ্টা মোহাম্মদ আলমগীর ও নুরুল  আমিন চৌধুরী । ২০২০  ডালাস ফোবানার  কনভেনর হাসমত মবিন  কিক অফ পাটিৃতে সভাপতিত্বে করেন  ।

উপস্থিত ফোবানার সাথে সংশ্লিষ্টরা সবাই ফোবানার ধারাবহিকতায় ৩৪ তম ফোবানাকে সাফল্য মন্ডিত করার প্রত্যয় ব্যাক্ত করেন । বক্তারা বলেন ৩৩ টি ফোবানা সফল ভাবে সমাপ্ত হয়েছে , দিন দিন ফোবানা বাংলাদেশীদের নিকট জনপ্রিয় থেকে জনপ্রিয় হচেছ । প্রতিটি ফোবানায় নতুন নতুন ইভেন্ট যুক্ত হচেছ । প্রবাসীদের প্রত্যাশায় আগের চেয়ে বেড়েছে । ফোবানার সাথে সংশ্লিষ্টরা সারা বছরই ব্যস্থ থাকেন । ফোবানার  ষ্টুডেন্ট স্কলারশীপ সহ নানান সেমিনার থেকে অনেকেই উপকৃত হচেছন । কিক অফ পার্টিতে উপস্থিত ছিলেন স্থানীয় পর্যায়ের পেশাজীবীসহ নানা্ন নেতৃস্থানীয় ব্যাক্তিবর্গরা । ফোবানার চেয়ারম্যান শাহ হালিম দ্বিতীয় পর্বে  ফান্ড রাইজিং কো অরডিনেট করেন , ডালাস ফোবানার সফলতায় উপস্থিত সকলের কমিটমেন্টে ৮৫ হাজার ডলার এর ঘোষনা পাওয়া যায় । এই রিপোট  লেখা পর্যন্ত ৩৪ তম ফোবানার জন্য  ১০১ হাজার ডলারের তহবিল সংগ্রহের আশ্বাস পাওয়া গেছে । যা ৩৪ তম ফোবানার জন্য একটি মাইল ফলক ।

মেম্বার সেক্রেটারী নাহিদা আলী  ডেইজী জানান, ২৫০ হাজার ডলারের বাজেট নিয়ে ডালাস ফোবানা কাজ করছে । আশা করা যাচেছ ডালাস ফোবানা একটি কোয়ালিটি ফোবানা উপহার দিতে পারবে । সকল  এস্কপার্টদের সমন্বয়ে কাজ হচেছ ।

তিনি আরও জানান সকলের অংশগ্রহনে ডালাস ফোবানা সকলের নিকট একটি ভাল কনভেনশন উপহার দিতে পারবে । হোষ্টে কমিটি নানান পরিকল্পনায় কাজ করছে , ব্যাস্থ আছে । একটি দৃষ্টিনন্দন ওযেব সাইট ল্যঞ্চ হচেছ দু একদিনের মধ্যে।

ডালাস ফোবানার কনভেনর বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব হাসমত মবিন এ্ই প্রতিবেদককে জানান, ৩৪ তম ফোবানা সুন্দর ও সার্থক করার জন্য তাদের আন্তরিকতার ঘাটতি নেই  । ইরভিং সেন্টারের চারটি ফ্লোরই ফোবানা ব্যবহার করবে । থাকবে নতুন নতুন ইভেন্ট । কোয়ালিটি ফোবানা হবে । তিনি আরও জানান ফোবানা সেন্ট্রাল ইউথ কমিটি ও হোষ্ট কমিটির ইউথ কমিটির সমন্বয়ে ইউথদের সম্পৃক্ততা ঘটানো হবে কনভেশানে ।

নিউ জার্সি থেকে কিক অফ পার্টিতে উপস্থিত বিশিষ্ট  নজরুল গবেষক কবির কিরন জানান, বিভিন্ন ফোবানায় উপস্থিত ছিলাম , ডালাসের আবহাওয়া ও ভেন্যুটা কনভেশনের মাত্রা বাড়িয়ে দিয়েছে ।

ডালাসের স্থানীয় সংগঠক রানা ওয়াদুদ বলেন, আমাদের সবার আন্তরিকতার অভাব নেই, ডালাস ফোবানা সফল করার । কনভেশন হল ও নিকটবর্তি দুটো হোটেল্ ওয়েষ্টিন ও টেক্সিয়ান অনেকের ভাল লাগবে । হোটেল ‍দুটো কনভেশন হলের পাশেই, সাথে স্বল্পমুল্যে পার্কিং সুবিধা ।

মেম্বার সেক্রেটারী নাহিদা আলী  ডেইজী জানান চীফ পেট্রন হিসাবে আছেন রায়হান চৌধুরী ও চীফ করডিনেটর হিসাবে আছেন মনসুর চৌধুরী । তিনি আরও জানান , ডালাস ফোবানার টিকেট  মুল্য ৩০ ডলার ও  ১০০ ডলার । ইরভিং সেন্টারের  ৪ টি ফ্লোরই ব্যবহারের সুযোগ থাকবে ।  নাহিদা আলী আরও জানান, ফেব্রয়ারীতে বাংলাদেশে প্রেস কনফারেন্স ও মার্চ  মাসে আমেরিকিার নিউ ইয়র্কে প্রেস কনফারেন্সে বিস্তারিত জানানো হবে । বিভিন্ন সেমিনা্র সিম্পোজিয়াম, সাংস্কৃতিক অনুষ্টান, সাহিত্য আসর, কবি ও কবিতার আসর, ফ্যাশন শো সহ যা যা প্রবাসীরা ফোবানায় দেখে থাকেন তার সবই থাকছে। সাথে কিছু বাড়তি কিছু থাকবে । সব কিছু্ জানানো হবে  এক মাসের মধ্যে । ম্যাগাজিন ও মিডিয়া কমিটির বিস্থারিত জানানো হবে ।

 

কিক অফ পার্টিতে উপস্থিত ৩৫ তম ওয়াশিংটন ফোবানার কনভেনর জি আই রাসেল ও মেম্বার সেক্রেটারী শিব্বীর আহমদ , ডালাস ফোবানার সফলতার সাথে সাথে ৩৫ তম ফোবানা সফলে সকলের সহযোগীতা কামনা করেন । ডালাস ফোবনায় ওয়াশিংটন ফোবানা সর্বাত্বক সহযোগীতার ঘোষনা প্রদান করেন ।

কিক অফ পার্টিতে ছিলেন মাসুদ  চৌধুরী  ফাউন্ডার প্রেসিডেন্ট বাংলাদেশ চেম্বার অব কমার্স ইউ এস এ ,ডালাস বাংলা  থিয়েটারের প্রেসিডেন্ট  আনিসুজ্জামান খান, ফরহাদ হোসাইন প্রেসিডেন্ট বি আই পি এ এম , রুপশী বাংলা রেডিও্ র সিইও নুর ইয়াহিয়া , চেস্কাস আওয়ামী লীগের সভাপতি দাউদ ভুইয়া, খালেদ শাহনেওয়াজ  টেস্কাস বিএনপি, মিসেস রুজি আফরোজ মেম্বার বাংলাদেশ আমেরিকান  ওমেন  এসোসিয়েশন , জিল্লুল হক জিয়া বঙ্গ ইউথ ,জিন্টু সরকার রিদম  , রুপশী বাংলার রেডিও জকি আর জে রাহী প্রমুখ । । তাছাড়া স্থানীয় সংগঠন অবাক এর সমর্থন রয়েছে । সর্বোপরী স্থানীয় সবগুলো সংগঠনের সহযোগীতায় ও পৃষ্টপোষকতায় ডালাস ফোবানা সফল হবার প্রত্যয় ব্যক্ত করেন সকলেই । প্লানো হিউষ্টন সহ টেক্সাসের আশে পাশের শহর গুলোর সম্পৃত্ততা থাকবে জানান উপস্থিত সকল সংগঠকরা ও হোষ্ট কমিটি ।

সবশেষে ডিনার ও সাংস্কৃতিক অনুষ্টানের মাধ্যেমে অনুষ্টানের সমাপ্তি ঘটে । শেখ রশিদ লিমন, মাফিয়া মিথি, জুলিয়ান এর পাশাপাশি নতুন প্রজন্মের ওয়াফি ও আদিবা সাংস্কৃতিক অনুষ্টানে অংশগ্রহন করেন । সভার শুরুতে স্বাগত জানায় মিম ও কোরআন তেলওয়াত করে  সাদাত রাহমান । ডালাস ফোবানা  হোষ্ট কমিটির সাথে সংশ্লিষ্টরা বিভিন্ন ষ্টেটের অতিথিদের অভ্যর্থনা সহ নানান ভাবে সহযোগীতা করেন যা সকলের নজড় কাড়ে  ।

কনভেনর হাসমত মবিন বলেন ফোবানা র ৩৪ তম আসরটিকে স্মরনীয় করতে যে কেউ নানান পরামর্শ সহ যে কোন ভাবে জড়িত হবার সুযোগ থাকবে । তিনি বলেন, অসাধারন আবহাওয়া ও সুন্দর ভেনু সকলের নিকট গ্রহনযোগ্য হবে । তিনি ডালাস ফোবানায় নানা মাধ্যমের দক্ষ সংগঠকদের সম্পৃক্ত করবেন বলে জানান ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *