ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের কোভিড-১৯ সংক্রমন রোধে কার্যক্রম


“নিজ,পরিবার ও অন্যদেরকে নিরাপদ রাখন, টিকা নিন ও নিয়মিত মাস্ক পড়ুন” এই প্রতিপাদ্যে কোভিড-১৯ এর সংক্রমণ রোধে সামাজিক দায়িত্ব পালনে জনগনের মাঝে জনসচেতনতা বৃদ্ধি ও আগামী ২৬ ফ্রেবুুয়ারি সারাদেশে ১ দিনে ১ কোটি মানুষকে টিকা প্রদানের লক্ষে জেলাব্যাপী মাইকিং এর মাধ্যমে প্রচার-প্রচারণা কার্যক্রম শুরু করেছে বাংলাদেশের ব্রাহ্মনবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিট।

ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিট কর্তৃপক্ষ জানায়, এই মাইকিং কার্যক্রম আগামী ২৫ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত প্রতিদিন সকাল ০৯ টা থেকে বিকাল ০৫ টা পর্যন্ত চলমান থাকবে।

ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের ইউনিট লেভেল অফিসার উপ-পরিচালক খ: এনায়েতুল্লাহ একরাম পলাশ জানান, আগামী ২৬ ফেব্রুয়ারি শনিবার সরকারের গৃহিত ব্রাহ্মণবাড়িয়াসহ সারাদেশের ১ দিনে ১ কোটি মানুষকে টিকা প্রদানের লক্ষে জনগনকে উদ্ধুদ্ধকরণ ও সাম্প্রতিক সময়ে দেশে করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় কোভিড-১৯ সংক্রমণ রোধে প্রয়োজনীয় বার্তা  ব্রাহ্মণবাড়িয়া জেলার জনগনের কাছে পৌছে দেওয়ার লক্ষ্যেই এই মাইকিং কার্যক্রম গ্রহণ করা হয়েছে, যা কোভিড-১৯ সংক্রমণ রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি বলেন, এই সচেতনতামূলক মাইকিং কার্যক্রম ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটসহ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ৬৪ জেলার ৬৮ টি রেড ক্রিসেন্ট ইউনিটে একযোগে চলমান রয়েছে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি জাতীয় সদর দপ্তর,স্বাস্থ্য অধিদপ্তর ও স্থানীয় প্রশাসনের সার্বিক সহযোগিতায় ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে জেলা সিভিল কার্যালয় থেকে এই কার্যক্রম শুরু হয়। এসময় ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফিকুল আলম, এম.এসসি এর পক্ষে ইউনিটের কর্মকর্তা, ইউনিটের যুব ও স্বেচ্ছাসেবকগন এবং জেলা সিভিল সার্জনের পক্ষে তাঁর প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফিকুল আলম, এম.এসসি বলেন, ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিট সরকারের কোভিড-১৯ টিকা কার্যক্রমকে সফল করতে সরকারের স্বাস্থ্য বিভাগের সাথে একত্রে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সরকার গৃহিত ১ দিনে ১ কোটি মানুষকে টিকা টিকা গ্রহণ কার্যক্রমকে সফল করতে ৩ দিনব্যাপী মাইকিং এর মাধ্যমে প্রচার-প্রচারণা কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এছাড়াও ইউনিটের যুব ও স্বেচ্ছাসেবকরা সরকারের টিকা কার্যক্রমকে সফল করতে টিকা কেন্দ্র গুলোতে নিয়মিতভাবে দায়িত্ব পালনও করে চলেছে।

তিনি আরও বলেন, ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিট দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে সংক্রমণ রোধে জনসচেতনতামূলক নানা কার্যক্রমের পাশাপাশি ইউনিটের পক্ষ থেকে সকল শ্রেণী-পেশার মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন ধরনের স্বাস্থ্য সুরক্ষা উপকরন বিতরণে করা হয়েছে। বিজ্ঞপ্তি।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *