সুইসাইড নোট লিখে ইঁদুর মারার ওষুধ খেলেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী

banglashangbad

ইঁদুর মারার ওষুধ খেয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। বকুল দাস নামের ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

বৃহস্পতিবার সকাল ৭টার দিকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ইঁদুর মারার ওষুধ খাওয়ার পর বুধবার রাতে বকুল দাসকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ‘র‍্যাট কিলার’ নামে একধরনের বিষ খেয়েছে বকুল। হাসপাতালের চিকিৎসকরা তার লালা পরীক্ষা করে ‘র‍্যাট কিলার’ নামের একধরনের বিষ শনাক্ত করতে পেরেছেন। ময়নাতদন্ত শেষে সব তথ্য জানা যাবে।

হল সূত্রে জানা যায়, বুধবার রাত ২টার দিকে নিজ কক্ষে বমি করতে থাকলে তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান সহপাঠীরা। বৃহস্পতিবার সকাল ৭টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মুত্যু হয়। বকুল দাস বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলের ১২০ নম্বর রুমের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার নওগাঁও গ্রামে। তার বাবার নাম রামু দাস।

এদিকে তার কক্ষ থেকে একটি ‘সুইসাইড নোট’ উদ্ধার করেছে পুলিশ। তবে সুইসাইড নোটে তার নাম ও স্বাক্ষর রয়েছে বলে জানিয়েছেন জালালাবাদ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অকিল উদ্দিন।

তিনি বলেন, এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে। আমরা একটি সুইসাইড নোট পেয়েছি। তবে এটা তার কিনা তা মিলিয়ে দেখছি।