যে উপ-উপাচার্যের ফোনালাপ ফাঁস,তিনিই করলেন তদন্তের দাবি

banglashangbad

চাকরি প্রত্যাশীর স্ত্রীর সঙ্গে কথপোকথনের ফোনালাপ ফাঁসসহ বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক নিয়োগ বাণিজ্যের বিষয়ে বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়া।

বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি। এ সময় ফাঁস হওয়া ফোনালাপের বিষয়ে তিনি তার নিজের অবস্থান ব্যাখ্যা করেন।

উপ-উপাচার্য বলেন, গণমাধ্যমে আমার ফোনালাপ বিষয়ে যেসব সংবাদ প্রচারিত ও প্রকাশিত হয়েছে তা একটি স্বার্থান্বেষী মহল কর্তৃক আংশিকভাবে, খণ্ডিতভাবে, অসৎ উদ্দেশ্যে প্রকাশ করা হয়েছে। আমি নিয়োগ বাণিজ্যের বিরুদ্ধে দৃঢ় অবস্থান নিয়েছিলাম অথচ দুর্ভাগ্যজনকভাবে আমার বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে কুচক্রী মহল।

তিনি আরও বলেন, কথিত নিয়োগ বাণিজ্যে আমার কোনো সংশ্লিষ্টতা নেই এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মর্যাদাহানিকর কোনো ঘটনা আমার দ্বারা সংঘটিত হয়নি।

এ সময় তিনি সাংবাদিকদের কাছে প্রকৃত দোষী ব্যক্তিদের মুখোশ উন্মোচন ও সত্য প্রকাশের জন্য অনুরোধ জানিয়ে বলেন, লোকমুখে প্রচলিত সামগ্রিক নিয়োগ বাণিজ্যসহ আইন বিভাগের নিয়োগ নিয়েও আমি বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি।

এদিকে নিয়োগের অর্থ লেনদের বিষয়ে আইন বিভাগের সভাপতি আব্দুল হান্নান ও নুরুল হুদার একটি কথপোকথনের রেকর্ড ও ডিসেন্ট ট্রেডার্স নামের ব্যাংক অ্যাকাউন্টের বিস্তারিত লেনদেনের তথ্য সাংবাদিকদের কাছে হস্তান্তর করা হয়। এ নিয়ে সাংবাদিকদের অনুসন্ধানের অনুরোধ করেন তিনি।

উল্লেখ্য, সম্প্রতি রাবির উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার সঙ্গে সাদিয়া নামের এক ছাত্রীর (তিনি সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে নিয়োগ প্রক্রিয়ায় চাকরিপ্রার্থী ওই একই বিভাগের ৩৪ ব্যাচের শিক্ষার্থী নুরুল হুদার স্ত্রী) ফোনালাপের ৪৮ সেকেন্ডের একটি অডিও ফাঁস হয়েছে। সেখানে ওই ছাত্রীর সঙ্গে অধ্যাপক জাকারিয়ার অর্থনৈতিক লেনদেনের বিষয়ে কথা হয়েছে।