ওভাই-পাঠাওয়ের অবৈধ মোটরসাইকেল উচ্ছেদের দাবি


রাইড শেয়ারিং ওভাই-পাঠাওয়ের অবৈধ মোটরসাইকেল উচ্ছেদ, চালকদের নামে সিএনজি প্রদান, পরিবহন আইন সংশোধন করে শাস্তি ও জরিমানা কমানোর দাবিতে মানববন্ধন করেছেন সিএনজি অটোরিকশা চালকরা। সোমবার (১১ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে তারা এ মানববন্ধন করেন। ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

সিএনজি অটোরিকশা চালকদের দাবিগুলো হলো- চালকদের নামে গাড়ি রেজিস্ট্রেশনের পাশাপাশি অবৈধ গাড়ি উচ্ছেদ, নো-পার্কিং মামলা, ভিডিও মামলা বন্ধ, ওভাই-পাঠাওয়ের অবৈধ মোটরসাইকেল উচ্ছেদ, মিটারে ভাড়ার হার বৃদ্ধি, সরকার নির্ধারিত মালিকের জমা বাস্তবায়ন, ড্রাইভিং লাইসেন্স করতে ঘুষ দুর্নীতি বন্ধ, গাড়ি চুরি বন্ধ করা।

এছাড়া পরিবহন আইনের ১২৫টি ধারার মধ্যে ৫২টি ধারা শ্রমিকদের শাস্তি ও জরিমানা রয়েছে- এসব ধারাগুলো সংশোধন করতে হবে। চালকদের নামে ঢাকায় ৫ হাজার ও চট্টগ্রামে ৪ হাজার সিএনজি প্রদান করতে হবে বলেও দাবি করেন তারা।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, গত ১৪ অক্টোবর বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের সঙ্গে তাদের চুক্তি হয়েছে। চুক্তিতে তাদের দাবি মেনে নেয়া হয়েছে। তবে এখনও তা বাস্তবায়ন হয়নি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *