সিটি গ্রুপও বিমানে পেঁয়াজ আমদানি করছে


দেশে পেঁয়াজের ঘাটতি পূরণে এবং উচ্চমূল্য রোধে এস আলম ও মেঘনা গ্রুপের পাশাপাশি সিটি গ্রুপও তুরস্ক থেকে আকাশ ও সমুদ্রপথে পেঁয়াজ আমদানি শুরু করেছে।

শনিবার বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের ভোক্তা সাধারণের আস্থাভাজন স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান সিটি গ্রুপ প্রাথমিক পর্যায়ে ২ হাজার ৫২০ মেট্রিক টন পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত গ্রহণ করেছে। সিটি গ্রুপের আমদানিকৃত পেঁয়াজের প্রথম চালান ইতোমধ্যে তার্কিস এয়ার লাইন্সযোগে গত ২২ নভেম্বর সকালে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসেছে, তা যথারিতি ট্রেডিং কর্পোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) এর কাছে হস্তান্তর করা হয়েছে।

দ্বিতীয় চালান আকাশ পথে দেশে পৌঁছাবে ২৫ নভেম্বর। এছাড়া তুরস্ক থেকে সমুদ্রপথে ২ হাজার ৫০০ মে. টন পেঁয়াজের একটি চালান ইতোমধ্যে সিঙ্গাপুর হয়ে দেশের পথে রয়েছে। আশা করা হচ্ছে, অতি অল্প সময়ের মধ্যে এগুলো চট্রগ্রাম সমুদ্র বন্দরে পৌঁছাবে। আমদানিকৃত পেঁয়াজগুলো দ্রুত খালাস করে সরবরাহের যাবতীয় ব্যবস্থা ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।

দেশের চাহিদা মোতাবেক পেঁয়াজ সরবরাহে সিটি গ্রুপ দায়িত্বশীল ভূমিকা রাখার চেষ্টা করছে। দেশে চলমান পেঁয়াজ সরবরাহে ঘাটতি এবং উচ্চ মূল্য রোধে সিটি গ্রুপ দেশ ও দেশের মানুষের প্রয়োজনে আরো পেঁয়াজ আমদানি করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *