সুনামগঞ্জে ‘সারাদেশে জ্বালো মোমের আলো’ কর্মসূচি


নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার ১৩৯তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে “সারা দেশে জ্বালো মোমের আলো কর্মসূচির অংশ হিসেবে সুনামগঞ্জে মোমবাতি প্রজ্বলন করেছে বেগম রোকেয়া দীপশিখা পরিষদ সুনামগঞ্জ শাখা ।

সোমবার (৯ ডিম্বের) সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারে এই কর্মসূচি পালন করা হয়। মোমবাতি প্রজ্বলন শেষে শহীদ মিনার প্রাঙ্গনে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা খেলাঘরের সভাপতি বিজন সেন রায়ের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক এনাম আহমদের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, বেগম রোকেয়া দীপশিখা পরিষদ সুনামগঞ্জ শাখার সমন্বয়ক সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক জিএস মোজাম্মেল হক মোনেম, জেলা উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, জেলা মহিলা পরিষদের সাংগঠনিক সম্পাদক পাঞ্চালী রায় চৌধুরী, অ্যাড. সন্ধিপ দাস, জেলা খেলাঘরের সাধারণ সম্পাদক রাজু আহমদ, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি দুর্জধন দাস দুর্জয় প্রমুখ।

বক্তারা বলেন, বাঙালি জাতির সৌভাগ্য যে বেগম রোকেয়ার মতো একজন বিপ্লবী সমাজ পরিবর্তন ব্যক্তিত্ব  জাতিসত্তায় গৌরব সংযোজন করেছেন। তাঁর ১৩৯তম জন্মদিনে জ্ঞানের প্রতীক হিসেবে মোমের আলো দেশের সকল প্রান্তরে জ্বালানোর আহবান জানান বক্তারা। আলো প্রজ্বলনের মাধ্যমে এই মহিয়সী নারীর প্রতি শ্রদ্ধা নিবেদন করে নারী মুক্তি ও নারী শিক্ষা বিকাশের সংগ্রাম চালানোর আহবান রাখেন তারা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *