বড়লেখায় কৃষকের পরিবারের সব পুড়িয়ে দিল আগুন


মৌলভীবাজারের বড়লেখায় অগ্নিকাণ্ডে একটি পরিবারের বসতঘর পুড়ে গেছে। গতকাল সোমবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার তালিমপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের নছির উদ্দিনের বাড়িতে অগ্নিকা-ের এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে ঘরে থাকা সব আসবাবপত্র, নগদ টাকা, কাপড়, চালসহ মালামাল ভস্মীভূত হয়েছে। এতে সব হারিয়ে নিঃস্ব পরিবারটি থাকার জন্য অন্য একটি বাড়িতে আশ্রয় নিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার গোপালপুর গ্রামের বাসিন্দা কৃষক নছির উদ্দিনের বসতঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগে। এরপর আগুন দ্রুত ঘরের মধ্যে ছড়িয়ে পড়ে। স্থানীয়ভাবে খবর পেয়ে ফায়ার সার্ভিসের বড়লেখা কার্যালয়ের লোকজন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে ওই বসত ঘরের লাগোয়া অন্য ঘরগুলো রক্ষা পায়। তবে আগুন নিয়ন্ত্রণে এলেও এর আগেই নছির উদ্দিনের ঘরে থাকা সব আসবাবপত্র, নগদ টাকা, কাপড়, চালসহ অন্যান্য মালামাল ভস্মীভূত হয়ে যায়।

এদিকে খবর পেয়ে অগ্নিকাণ্ডে সব হারানো পরিবারটির পাশে তাৎক্ষণিক দাঁড়িয়েছে উপজেলা প্রশাসন। আজ মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান। পরে তিনি পরিবারটির হাতে নগদ পাঁচ হাজার টাকা ও দশটি কম্বল তুলে দেন। এসময় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উবায়েদ উল্লাহ খান, তালিমপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান বিদ্যুৎ কান্তি দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান আজ বিকালে বলেন, ‘অগ্নিকাণ্ডে পরিবারটি সব হারিয়েছে। তাদের থাকার কোনো জায়গা নেই। অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছে। শীতের সময়। তাদেরকে প্রাথমিকভাবে নগদ টাকা ও কিছু কম্বল দিয়েছে। দুই-তিনদিনের মধ্যে তাদের থাকার জন্য একটি ঘর নির্মাণ করে দেওয়া হবে।’