ক্যাডেটরাই আগামী দিনের দেশের কর্ণধার : মেজর জেনারেল মো. আকবর


সাভার সেনানিবাসের ৯ পদাতিক ডিভিশনের জেনারেল কমান্ডিং অফিসার ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. আকবর হোসেন বলেছেন, আজকের ক্যাডেরাই আগামী দিনের দেশের কর্ণধার। ক্যাডেটদের সততা দেশপ্রেম আর অধ্যাবসায়ে হাসবে দেশ। মহান মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনায় নিজেদের সমৃদ্ধ করতে হবে। জানতে হবে বাঙালির বীরত্ব গাঁথা। দুর্নীতি দুর্বিপাকমুক্ত স্বপ্নের সোনার বংলা আজকের ক্যাডেটদের সৃজনের স্পর্শে প্রতিষ্ঠিত করতে হবে।

শনিবার মির্জাপুর ক্যাডেট কলেজে বাষির্ক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বিকেলে ক্যাডেট কলেজ মাঠে মির্জাপুর ক্যাডেট কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় নজরুল হল, ফজলুল হক হল ও সোহরাওয়ার্দী হলের মোট ১৪১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এতে ফজলুল হক হল প্রথম স্থান, সোহরাওয়ার্দী হল দ্বিতীয় স্থান ও নজরুল হল তৃতীয় স্থান অধিকার করেন।

জুনিয়র শাখায় ফজলুল হক হলের ছাত্র প্রাপ্ত, এইচএসসির ছাত্র সাদ এবং সিনিয়র শাখায় ফজলুল হক হলের সাকিব সেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়। এছাড়া শিক্ষক ও অভিভাবকদের মধ্যে রশি টানাটানি ও অভিভাবকদের মধ্যে বালিশ খেলা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি বলেন, ক্যাডেটরা শুধু বাংলাদেশ সেনাবাহিনীতেই নয়, সিভিল প্রশাসন, ব্যাংকার, বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড ও সংস্কৃতিতে অবদান রেখে চলেছে বলে উল্লেখ করেন।

প্রতিযোগিতা শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছাড়াও মির্জাপুর ক্যাডেট কলেজের অধ্যক্ষ বিমান রায় চৌধুরী ও কলেজের শিক্ষার্থী মঈনুল বক্তৃতা করেন। পরে বিজয়ীদের মধ্যে প্রধান অতিথি পুরস্কার তুলে দেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *