আমি শান্তি পছন্দ করি : ট্রাম্প


ইরানের সঙ্গে যুদ্ধের সম্ভাবনা দেখছেন না ট্রাম্প। ইরাকে মার্কিন দূতাবাসে ইরানপন্থিদের হামলার ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার এক বিবৃতিতে এ কথা বলেন ট্রাম্প।

ফ্লোরিডায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রেসিডেন্ট ট্রাম্পকে জিজ্ঞেস করা হয়েছিল যে, তিনি ইসলামিক রিপাবলিক অব ইরানের সঙ্গে যুদ্ধের সম্ভাবনা দেখছেন কীনা। এর জবাবে ট্রাম্প বলেন, আমি তেমন কিছু দেখছি না।

নববর্ষের আগে দেওয়া ওই বিবৃতিতে ট্রাম্প বলেন, আমি শান্তি পছন্দ করি। প্রতিরক্ষা সচিব মার্ক এসপার কিছুদিন আগেই ঘোষণা দিয়েছেন যে, আগামী কয়েকদিন মধ্যপ্রাচ্যে ৭৫০ সেনা মোতায়েনের প্রস্তুতি রয়েছে।

মঙ্গলবার ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন দূতাবাসে হামলার ঘটনাকে কেন্দ্র করে নৌবাহিনীর একটি বিশেষ টিমকে সেখানে পাঠানো হয়েছে।

মার্কিন কর্মকর্তারা জানিয়েছেন, ওই হামলার ঘটনায় কেউ হতাহত হয়নি। ট্রাম্প জানিয়েছেন, সেখানে খুব দ্রুতই অতিরিক্ত মার্কিন সেনা মোতায়েন করা হয়েছে। তিনি বলেন, আমার মনে হয় পরিস্থিতি ভালোভাবেই নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

এর আগে ২০১২ সালে লিবিয়ার বেনগাজিতে মার্কিন কনস্যুলেটে হামলার ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, এখানকার অবস্থা বেনগাজির মতো হবে না। সে সময় ওই হামলায় চার মার্কিনি নিহত হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *