ধর্ষণের ভিডিও দেখিয়ে ৩ লাখ টাকা আদায়, অবশেষে ধরল র‌্যাব


ধর্ষণের পর ভিডিও ধারণ করে ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে তিন লাখ টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় এক ধর্ষককে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে ধর্ষণের ভিডিও ও অশ্লীল ছবি উদ্ধার করা হয়।

শনিবার (০৪ জানুয়ারি) রাতে গাজীপুর সিটি কর্পোরেশনের দক্ষিণ সালানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মো. ফরহাদ চৌধুরী (৩২) দক্ষিণ সালনা পূর্বপাড়া এলাকার ওমর উদ্দিন চৌধুরীর ছেলে।

র‌্যাব-১ গাজীপুরের কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন বলেন, ২৫ ডিসেম্বর গাজীপুর মহানগরীর দক্ষিণ সালনা এলাকায় এক নারীকে (২৭) হত্যার ভয় দেখিয়ে একাধিকবার ধর্ষণ করে ফরহাদ। এ সময় ধর্ষণের ভিডিও এবং অশ্লীল ছবি ধারণ করা হয়। ধর্ষণের বিষয়টি ভিকটিম পরিবারকে জানালে কিংবা আইনের আশ্রয় নিলে হত্যার হুমকি দেয়া হয়।

এরপর ধর্ষণের ভিডিও ও অশ্লীল ছবি ফেসবুকে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে ভিকটিমের কাছ থেকে বিভিন্ন সময় তিন লাখ টাকা হাতিয়ে নেয় ফাহাদ। ২ জানুয়ারি ভিকটিমের কাছে আবারও পাঁচ লাখ টাকা দাবি করে ধর্ষক। বিনিময়ে ছবি ও ভিডিও মুছে দেয়ার প্রতিশ্রুতি দেয়। এ অবস্থায় র‌্যাব-১ পোড়াবাড়ী ক্যাম্পে লিখিত অভিযোগ দেন ওই নারী।

তিনি বলেন, অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের দক্ষিণ সালনা এলাকা থেকে ফরহাদকে গ্রেফতার করা হয়। এ সময় ধর্ষণের ভিডিও, অশ্লীল ছবিসহ দুটি মোবাইল উদ্ধার করা হয়। এ ঘটনায় ভিকটিম বাদী হয়ে গাজীপুর মেট্রোপলিটন (জিএমপি) সদর থানায় ধর্ষণ মামলা করেছেন। জিজ্ঞাসাবাদে ধর্ষণ এবং প্রতারণার বিষয়টি স্বীকার করেছে ফাহাদ।