বয়স যেন বাড়ছেই না পূর্ণিমা’র


বিনোদন ডেস্ক ::  বড় পর্দার প্রিয়দর্শিনী পূর্ণিমা। অনবদ্য অভিনয় দিয়ে মন জয় করেছেন অগনিত দর্শকদের। তবে এ সময়ে তার সমসাময়িক যারা নিজেদের ‌‘সিনিয়র’ দাবি করে গুটিয়ে নিচ্ছেন সেখানে পূর্ণিমা যেন চিরতরুণী। দেখে মনে হয়, বয়স তার বাড়ছে না বরং কমছে।

যার প্রভাব দেখা যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। পূর্ণিমা তার সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করার সঙ্গে সঙ্গেই সেখানে হুমড়ি খেয়ে পড়ে নেটিজেনরা। ‘ক্রাশ’, ‘দাদা বাবার পর এখন ছেলের ক্রাশ’, ‘মোমের মূর্তি’, ‘চিরসবুজ নায়িকা’, ‘কিউটের ডিব্বা’, ‘তিন প্রজন্মের নায়িকা’ এসব মন্তব্যে তার কমেন্ট বক্সে ঝড় তোলেন ভক্ত অনুরাগীরা।

সবসময়ই অবিনয়ে নিজেকে ভাঙ্গা গড়ার চেষ্টা ছিলো তার। সেই সুবাদে সেরা অভিনেত্রীর স্বীকৃতি স্বরূপ পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরষ্কার। পর্দায় এই অভিনেত্রীর প্রিয়মুখের দিকে তাকিয়ে দর্শক ভুলে গেছেন, তার অভিনীত চরিত্রটি বাস্তবে নয়। তার অনিন্দ্য অভিনয় দর্শককে সে কথা মনে করার সুযোগও দেয়নি। এ জন্যই পূর্ণিমা হয়ে উঠেন তার সময়ের সেরা অভিনেত্রীদের একজন।

এখনো এ অভিনেত্রীর জনপ্রিয়তা আকাশচুম্বী। অনেকদিন নেই বড় পর্দায় তবুও খানিক ভাটা পড়েনি জনপ্রিয়তার। মাঝে চলচ্চিত্র থেকে দুরে থাকলেও ছিলেন দর্শকদের কাছাকাছি। মাঝে মধ্যেই দেখা মিলতো ছোট পর্দায়। কখনো নাটকে আবার কখনো বিজ্ঞাপনে। মোটকথা এই নজরকারা অভিনেত্রী যখন যে মাধ্যমেই কাজ করেছেন সেখানেই ছড়িয়েছেন মুগ্ধতার দ্যুতি।

দীর্ঘদিন নতুন চলচ্চিত্রে দেখা মিলেনি নন্দিত এই অভিনেত্রী। তার কারণ গৎবাঁধা গল্প ও চরিত্রে নিজেকে দেখতে চাননি তিনি।সবসময় চেয়েছেন ভিন্ন আঙ্গিকে নিজেকে মেলে ধরতে। তাই অনেকটা সময় পর্দায় নিজেকে তুলে ধরতে না পারলেও দুঃখ বা আক্ষেপ নেই তার। সবুরে নেওয়া ফলে এই সুত্রে বিশ্বাসী নায়িকা। তাই হোক না আরেকটু দেরি, তবু যে কাজটি করবে তা দেখে যেন দর্শক বলে, এমন কিছুর প্রতীক্ষাতেই ছিলেন পূর্ণিমা। এ কারণেই পূর্ণিমাকে যারা অনেকদিন বড় পর্দায় দেখেননি, তাদের যেন অভিনেত্রীকে দেখার আকুলতা ক্রমেই বেড়ে চলছে। অবশ্য তাদের নিরাশ করবেন না বলেও কথা দিয়েছিলেন তিনি।

সে কথা রাখতেই আবারো ফিরছেন বড় পর্দায়। একই সঙ্গে দুটি ছবির কাজও শুরু করেছেন তিনি। নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত ‘জ্যাম’ ও ‘গাঙচিল’ ছবিতে তাকে ভিন্ন দুটি চরিত্রে দেখা যাবে। ছবি গুলোর শুটিংয়েও অংশ নিয়েছেন তিনি। বর্তমানে এই ছবি দুটিকর ঘীরেই ব্যস্ততা তার। এতে স্পষ্ট বোঝা গেল যে, বিরতি ভাঙার জন্য যেমন ছবি খুঁজছিলেন, তা তিনি পেয়ে গেছেন।

সম্প্রতি ঘোড়ার গাড়িতে ছুটে চলতে দেখা গেছে এই দর্শকপ্রিয় অভিনেত্রীকে সঙ্গে ফেরদৌস। রাজকীয় ঘোড়ার গাড়িতে বসে ছুটছেন আর গাড়ির দুই পাশে ভক্ত অনুরাগীদের ভিড়। হাত নাড়াচ্ছেন তারা। এমনি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতো আয়োজন করে কোথায় যাচ্ছেন তারা? এমনি প্রশ্ন উঠে ভক্তদের মনে।

জানা গেছে, ময়মনসিংহ শহরের সেহড়া রোডে একটি ফ্যাশন হাউজের শোরুম উদ্বোধন করতে গিয়েছিলেন তারা। সেসময় ফেরদৌস ও পূর্ণিমা ঘোড়ার গাড়িতে চড়ে এসে ফিতা কেটে উৎসব মুখর পরিবেশে শোরুমটি উদ্বোধন করেন। এসময় ফেরদৌস ও পুর্ণিমাকে এক নজর দেখার জন্য হাজার হাজার জনতার ভীড় জমে যায়।