ঢাবি শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় এমসি কলেজে মানববন্ধন


ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় মানববন্ধন ও সমাবেশ করেছে শুভসংঘের এম.সি.কলেজ,সিলেট শাখা। এ সময় তারা জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানান। মঙ্গলবার দুপুর ১২টায় কলেজের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিচারহীনতা এবং ভয়ের সংস্কৃতির কারণে ধর্ষণ অনেকটা অপ্রতিরোধ্য হয়ে উঠেছে৷ সুষ্ঠু বিচার না হওয়ায় অপরাধীরা ধর্ষনের মত ন্যাক্কারজনক ঘটনা করতে দ্বিধাবোধ করছেনা। কারন তারা জানে, এ রকম অপরাধ করেও তারা শাস্তির আওতায় আসবেনা।

ঢাকার কুর্মিটোলার এই ঘটনায় প্রশাসন যদি অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয় তাহলে এম.সি.কলেজের শিক্ষার্থীরা দুর্বার আন্দোলন গড়ে তুলবে।

সংগঠনের সাধারণ সম্পাদক আনিসুর রহমান শাকিলের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, সভাপতি মঞ্জুর আহমদ সুমন, যুগ্ন-সম্পাদক মিনার আলী, আকাশ চন্দ্র, সাংগঠনিক সম্পাদক ইসমাইল খান,জুয়েল তালুকদার, সমাজকর্মী শ্রাবনী তালুকদার নীতি।

এতে উপস্থিতি ছিলেন প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু হানিফ চৌধরী, সহ-শিক্ষা সম্পাদক শাহাব উদ্দিন, সহ-অর্থসম্পাদক সুজেল চৌধরী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মুনিরা সুমি, সুয়েব, ধানু অর্গ, সোহেল আমিন, মাসহুদ, ইব্রাহিম, সাওন, ইয়াসিন, সেলিমসহ।