২৪ ঘণ্টায় সারবে করোনাভাইরাস সংক্রমণ, দাবি ভারতীয় ডাক্তারের


বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়ছে প্রাণঘাতী করোনাভাইরাস। এতে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত ২১৩ জন, আক্রান্ত সাড়ে নয় হাজারেরও বেশি। মাত্র কয়েকদিনেই ভাইরাসটি ছড়িয়ে পড়েছে কমপক্ষে ১৯টি দেশে।

বিভিন্ন দেশের চিকিৎসা বিজ্ঞানীরা উঠেপড়ে লেগেছেন এর প্রতিষেধক আবিষ্কারে। অস্ট্রেলিয়ান বিজ্ঞানীরা এ ক্ষেত্রে কিছুটা সাফল্য দেখালেও তারা জানিয়েছেন, করোনাভাইরাসের ওষুধ বাজারে ছাড়তে অন্তত বছরখানেক লেগে যাবে। এমনকি নতুন এই ভাইরাসের সংক্রমণ কীভাবে, আক্রান্ত হতে কতদিন লাগে, প্রাথমিক লক্ষণ কী- এসবেও নিশ্চিত নন কেউ।

এর মধ্যেই ভারতের এক চিকিৎসক দাবি করেছেন, তিনি করোনাভাইরাসের ওষুধ আবিষ্কার করেছেন, যা খেলে মাত্র ২৪ ঘণ্টায় রোগমুক্তি সম্ভব!

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমস জানিয়েছে, ডা. থানিকাসালাম বেনি নামে তামিলনাড়ুর ওই চিকিৎসক মূলত আয়ুর্বেদ ও সিদ্ধ ওষুধ ব্যবহার করে থাকেন। তিনি দাবি করেছেন, বিভিন্ন ধরনের গাছ-গাছড়ার নির্যাস থেকে যে ওষুধ তৈরি করেছেন, তা ডেঙ্গুসহ শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গের রোগ সারাতে সক্ষম।

বার্তাসংস্থা এএনআই’কে তিনি বলেন, ‘আমরা বিভিন্ন ঔষধি গাছের নির্যাস থেকে ওষুধ প্রস্তুত করেছি। এটি জ্বর-জাতীয় যেকোনও রোগ সারাতে খুবই কার্যকর। করোনাভাইরাসের কোনও ওষুধ নেই… বিশেষজ্ঞদের কোনও ধারণা নেই এটি কীভাবে সারাতে হয়। আমাদের আয়ুর্বেদিক ওষুধ দিয়ে ডেঙ্গু, মাল্টি-অর্গান ফেভার ও অ্যাকিউট লিভার ফেবারের চিকিৎসা করা যায়।’

ভারতের এই চিকিৎসক বলেন, ‘আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও চীন সরকারকে বলতে চাই, আমাদের ওষুধ করোনা-জ্বরের চিকিৎসাতেও কার্যকর।’

তিনি আরও দাবি করেন, করোনাভাইরাসের সংক্রমণ মাত্র ২৪ থেকে ৪০ ঘণ্টার মধ্যেই সারানো সম্ভব। কারণ তাদের ওষুধে এর আগে ডেঙ্গুতে প্লাটিলেট কমে যাওয়া, যকৃতের সমস্যা, রক্তের শ্বেত কণিকা ও রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাওয়ার চিকিৎসার ক্ষেত্রে একই সময় লেগেছে।

ডা. থানিকাসালাম বলেন, ‘আমি অত্যন্ত আত্মবিশ্বাসী যে, আমাদের ওষুধ করোনাভাইরাসের চিকিৎসায় কার্যকরী হবে।’ যদিও এই চিকিৎসকের দাবি কতটুকু সত্য, তার আয়ুর্বেদিক ওষুধ করোনাভাইরাস সংক্রমণ সারাতে সত্যিই কার্যকরী কি-না তা নিশ্চিত করতে পারেনি সংবাদমাধ্যমটি।