সংসদ টিভিতে সংসদ অধিবেশনের সম্প্রচার বন্ধ


জাতীয় সংসদের কার্যক্রম সম্প্রচারের জন্য সংসদ বাংলাদেশ টেলিভিশন নামে একটি চ্যানেল থাকলেও যান্ত্রিক ত্রুটির কারণে আজ (রোববার) সংসদের কার্যক্রম সম্প্রচার করতে পারছে না চ্যানেলটি।

আজ অধিবেশন শুরুর (বিকেল সাড়ে ৪টা) প্রথম থেকেই ত্রুটির কারণে সংসদের কার্যক্রম দেখাতে পারছে না টিভি কর্তৃপক্ষ। সংসদ অধিবেশনের পরিবর্তে অন্য অনুষ্ঠান প্রচার করা হচ্ছে। প্রতিদিন অধিবেশনের শুরু থেকেই সরকারি এ চ্যানেলটিতে প্রচার হয়।

বিকেল সাড়ে ৪টার পর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়। অধিবেশনের শুরুতে স্পিকার প্রশ্নোত্তর টেবিলে উত্থাপনের ঘোষণা দেন। এরপর সম্পূরক কার্যাবলিতে কমিটির রিপোর্ট উত্থাপন করেন নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম।

এরপরই শুরু হয় রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনা। কিন্তু অধিবেশনের সবটাজুড়ে সংসদ টিভিতে চলছিল গানের অনুষ্ঠান। শিল্পী সামিনা চৌধুরী, রফিকুল ইসলাম ও মখলেছুল ইসলাম নীলুর গান চলছিল।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে সংসদ টেলিভিশনের মহাপরিচালক অশোক দেবনাথ জানান, যান্ত্রিক ত্রুটির কারণে এমনটা হয়েছে, ত্রুটি সারাতে ১৫ জন প্রকৌশলী কাজ করছেন।

তিনি বলেন, সংসদ টেলিভিশন সংসদের কার্যক্রম সরাসরি সম্প্রচার করে না, এটি বিটিভি থেকে লিংক নিয়ে প্রচার করা হয়। সেখান থেকে লিংক পাওয়া যাচ্ছে না। সে কারণে সংসদ টিভিতে আজকের অধিবেশন সম্প্রচার সম্ভব হচ্ছে না।