গোসলের সময় চার্জে থাকা মোবাইল পানিতে পড়ে স্কুলছাত্রীর মৃত্যু


হয়েছে। গত রোববার দেশটির মার্সেই শহরে এ ঘটনা ঘটে।

বুধবার ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানায়, ১৫ বছর বয়সী ওই কিশোরীর নাম টিফেন। বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার পর উদ্ধারকর্মীরা দ্রুত তাকে স্থানীয় তিমোন হাসপাতালে নিয়ে যান। তবে শেষ পর্যন্ত মেয়েটিকে আর বাঁচানো সম্ভব হয়নি।

চিকিৎসকদের ধারণা, বিদ্যুতায়িত হয়ে মেয়েটি কার্ডিও-রেসপিরেটরি (হৃদযন্ত্র ও ফুসফুস ক্ষতিগ্রস্ত) সমস্যার কারণে মারা গেছে।

ধারণা করা হচ্ছে, ওই স্কুলছাত্রী গোসলের সময় পাশে তার স্মার্টফোন চার্জে দিয়ে রেখেছিল। সেটি হঠাৎ পানিতে পড়ে গেলে ভেজা বাথরুম বিদ্যুতায়িত হয়ে যায়। এ ঘটনার বিস্তারিত জানতে তদন্ত শুরু হয়েছে। মেয়েটির মৃত্যুতে সামাজিক যোগাযোগমাধ্যমে শোক ও সতর্কতামূলক বার্তা প্রকাশ করেছেন অনেকে।

ফ্রান্সের বিএফএম টিভির সূত্রমতে, দেশটিতে প্রতি বছর অন্তত ৪০ জন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান, আহত হন কমপক্ষে তিন হাজার।

গোসলের সময় চার্জে থাকা ফোন পানিতে পড়ে মৃত্যুর ঘটনা অবশ্য এটাই প্রথম নয়। ২০১৮ সালের ডিসেম্বরে রাশিয়ায় এভাবে মারা গিয়েছিলেন মার্শাল আর্ট চ্যাম্পিয়ন ইরিনা রিবনিকোভা (১৫)। একই বছর ফেব্রুয়ারিতে সেখানে মারা যায় ১২ বছরের আরেকটি মেয়ে। সেনিয়া নামের মেয়েটি গোসলের সময় মোবাইল ফোনে গান শুনছিল। কিন্তু চার্জ শেষ হয়ে যাওয়ায় ফোনটি আবারও চার্জে দেয়ার সময় হঠাৎ তারসহ পানিতে পড়ে যায়। সঙ্গে সঙ্গে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায় সে।

সূত্র: ডেইলি মেইল, দ্য সান


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *