পান্তুমাই হচ্ছে আরও অপরূপা


সিলেটের গোয়াইনঘাটে অবস্থিত অন্যতম দৃষ্টিনন্দন পর্যটনকেন্দ্র পান্তুমাইকে আরও আকর্ষণীয় ও পর্যটকবান্ধব হিসেবে গড়ে তোলার উদ্যোগ নিয়েছে সরকার। সিলেটের পর্যটন বিকাশে সরকারের ইতিবাচক পরিকল্পনার অংশ হিসেবে বাস্তবায়িত হচ্ছে নানা উন্নয়নপ্রকল্প।
সীমান্তঘেঁষা গ্রাম পান্তুমাইয়ে বর্ষাকালীন মায়াবর্তী ঝর্ণা, সবুজ সমারোহঘেরা সারিবদ্ধ পাহাড়, টিলাময় মেঘালয়ের পাহাড় গড়িয়ে পড়া ঝর্ণার পানির মনোমুগ্ধকর দৃশ্য দেখে বিমুগ্ধ হন অগণিত পর্যটক ও দর্শনার্থীরা। বেড়াতে আসা পর্যটকদের প্রিয় এই স্থানকে আধুনিক পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তুলবে সরকার। থাকবে ওয়াশব্লক, পর্যটক ছাউনি ইত্যাদি।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব জানান, মুজিববর্ষে সরকারের পর্যটন ব্যবস্থাপনাকে হাইলাইটস করেন ধারাবাহিক উন্নয়ন পরিকল্পনার আওতায় পান্তুমাইয়ের পর্যটন ব্যবস্থাপনাকে আরও ঢেলে সাজানো হচ্ছে। পান্তুমাইয়ে পর্যটন অবকাঠামোগত মধ্যে রয়েছে ওয়াশ ব্লক,পর্যটক ছাউনি, পর্যটকদের বসার জন্য একাধিক ব্রাঞ্চ নির্মাণ করার উদ্যোগ নেয়া হচ্ছে। পরবর্তীতে ধারাবাহিকভাবে পর্যটক ও পর্যটন বান্ধব আরো ব্যাপক উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়িত হবে।

তিনি আরও বলেন, প্রকৃতি কন্যা খ্যাত সিলেটের গোয়াইনঘাটে পর্যটনের অপার সম্ভাবনা রয়েছে। এখানকার পর্যটন ব্যবস্থাপনাকে আরও সুন্দর ও পর্যটকবান্ধব পরিবেশ করে গড়ে তুলতে সরকার আন্তরিক।
উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফারুক আহমদ বলেন, গোয়াইনঘাটের সবকটি পর্যটনস্পটকে মানুষজন ঘুরতে আসেন। পরিবার পরিজনসহ আনন্দঘন মুহূর্ত কাটাতে তারা ছুটে আসে আমাদের পর্যটনস্পটসমূহে। পর্যটনকে ঘিরে সরকারের নানামুখী উন্নয়ন সাধিত হচ্ছে। পান্তুমাই পর্যটনকেন্দ্রকে আরও আধুনিকতায় নিয়ে আসতে একটি পরিকল্পনা নেয়া হয়েছে।

সৌজন্য : মানবজমিন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *