ছালেহপুর প্রিমিয়ার লিগ ২০১৯-২০ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত


সিলেট সদর উপজেলার ৩নং খাদিমনগর ইউনিয়নের ছালেহপুরে ‘ছালেহপুর প্রিমিয়ার লিগ ২০১৯-২০’ এর ফাইনাল খেলা গতকাল মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে। বিকেল পৌনে ৩টায় ছালেহপুরস্থ মাঠে ছালেহপুর যুব সংঘের উদ্যোগে আয়োজিত এ ক্রিকেট লিগের ফাইনাল খেলায় মুখোমুখি হয় এ.এম.ফাইটার্স ও কিংস ইলিভেন। ফাইনালে কিংস ইলিভেন ৫৩ রানে জয়লাভ করে।
টসে জিতে কিংস ইলিভেন ব্যাট করতে নেমে নির্ধারিত ১০ ওভারে সংগ্রহ করে ১৪৪ রান। দলের পক্ষে আমিন মিয়া করেন ২৮ বলে ৬২ রান। এ এম ফাইটার্সেরর সেলিম মাসুম ও ইমন একটি করে উইকেট লাভ করেন। রান তাড়ায় প্রথমেই হোঁচট খায় এ.এম.ফাইটার্স। প্রথম ওভারের প্রথম বলেই বোল্ড হয়ে বিদায় নেন তাদের ওপেনার ব্যাটসম্যান। শেষপর্যন্ত এ.এম.ফাইটার্স ৯১ রানে অলআউট হয়ে ৫৩ রানে হার মানে। এ.এম.ফাইটার্সের মামুন আহমদ ২৪ বলে ৫৪ রান করেন। কিংস ইলেভেনের নুরুল ৩টি, শাহিন ২টি, সুমন ২টি, জাহাঙ্গীর ও সজিব ১টি করে উইকেট নেন।
কিংস ইলেভেনের আমিন মিয়া ম্যান অব দ্য ফাইনাল নির্বাচিত হন। ম্যান অব দ্য সিরিজ হন মামুন আহামদ। তিনি ৯ ম্যাচ খেলে ১৬ উইকেট নেন এবং ২২১ রান করেন।
ফাইনাল শেষে বিজয়ী দলের খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। পুরস্কার প্রদান উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাদিমনগর ইউপি চেয়ারম্যান দিলোয়ার হোসেন। লিগ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক ও সহ-সাধারণ সম্পাদক ফয়সল আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদ সদস্য নাজিম উদ্দিন ইমরান, প্রবীণ মুরুব্বি আতিক মিয়া, আব্দুল গণি, এয়ারপোর্ট সাইউ হাউজিং লিমিটেডের ব্যবস্থাপক রোমান আহমদ।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আয়াশ উদ্দিন, জুয়েল আহমদ, সেলিম আহমদ, নুরুল হক, সাইদুল হক, মাসুম আহমদ ও তানভীর আহমদসহ দুই দলের কর্মকর্তা ও খেলোয়াড়বৃন্দ । খেলার ধারাবিবরণীতে ছিলেন মো. শামসুল ইসলাম শিপু ও নাইমুল হুসেন শুভ্র। আম্পায়ার ছিলেন রুজেল আহমদ ও সাইদুল হক, স্কোর বোর্ডের দায়িত্বে ছিলেন মাসুম আহমদ।
উল্লেখ্য, ২০১৯ সালেল ১২ ডিসেম্বর ‘ছালেহপুর প্রিমিয়ার লিগ (এসপিএল) ২০১৯-২০’-এর উদ্বোধন হয়। গতকাল ফাইনাল খেলার মধ্য দিয়ে পর্দা নামলো এই ক্রিকেট লিগের।

,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *