করোনাভাইরাস : ইতালিতে বাংলাদেশিদের সতর্ক থাকার আহ্বান


ইতালিতে করোনাভাইরাস (কোভিড-১৯) ছড়িয়ে পড়ায় প্রবাসী বাংলাদেশিদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছে বাংলাদেশ দূতাবাস।

ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার এ বিষয়ে বলেন , ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে দূতাবাস সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে চলছে। প্রবাসী বাংলাদেশিদের কেউ করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহ পোষণ করলেই রোম দূতাবাসের হেল্পডেস্ক নাম্বারে (৩৩৩ ৭৪৪ ১৬৯০) ফোন করে জানাতে হবে। এ ছাড়াও বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, মিলান (৩২৯ ৪৩০৫ ও ৩২০ ২২৪ ৪৮২৯) নম্বরে যোগাযোগের অনুরোধ জানিয়েছেন তিনি।

রাষ্ট্রদূত আরো বলেছেন, ইতালির উত্তরাঞ্চলীয় শহর গুলোতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার সংবাদ আমাদের কাছে রয়েছে এবং সেখানে বেশ কয়েকজনের মৃত্যুর খবরও আমরা পেয়েছি। এই অবস্থায় প্রবাসী বাংলাদেশিদের যেকোনো সমস্যা সমাধানের ব্যবস্থা গ্রহণে প্রস্তুত রয়েছে দূতাবাস ।

তিনি প্রবাসী বাংলাদেশিদের আতঙ্কিত না হয় ধৈর্য ধারণ করে পরিস্থিতি মোকাবেলার অনুরোধ করেছেন। দূতাবাস বন্ধ রাখার কোনরকম নির্দেশনা আসেনি উল্লেখ করে তিনি জানান, দূতাবাসের সেবা কার্যক্রম স্বাভাবিক রয়েছে। যারা সেবা নিতে আসছেন, তাদেরকে সতর্ক করন বার্তা দেওয়া হচ্ছে এবং সকল কর্মকর্তা এ ব্যাপারে সজাগ রয়েছেন।

রাষ্ট্রদূত সকলকে সতর্ক করার আহ্বান জানিয়ে তিনি আরো বলেছেন, আপনারা জনসমাগম এড়িয়ে চলবেন, বাস ট্রাম এবং অন্যান্য যানবাহন চলাচলের সময় মাস্ক ব্যবহারের চেষ্টা করবেন, পরিষ্কার পরিচ্ছন্ন থাকবেন এবং বাসস্থানও পরিষ্কার রাখার চেষ্টা করবেন।

এছাড়াও রাষ্ট্রদূত সাংবাদিক রাজনৈতিক সহ সকল সংগঠনের নেতাদের নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা এবং সবাইকে সতর্ক করার অনুরোধ জানান।

এছাড়া ইতালিতে করোনা ভাইরাস এর উপসর্গ অনুভব করলেই ইতালিয়া টোল ফ্রি নাম্বার ১৫০০ এবং ১১২ নাম্বারে দ্রুত যোগাযোগ করতে হবে।

,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *