আমেরিকায় আন্তর্জাতিক বাংলা সাহিত্য সম্মেলন ২১-২২ আগষ্ট


আন্তর্জাতিক বাংলা সাহিত্য  সম্মেলন অনুষ্ঠিত হতে  যাচ্ছে আগামী ২১ ও ২২ আগষ্ট শনিবার ও রোববার ভার্জিনিয়া।। ভেন্যু হিসাবে বেচে নেয়া হয়েছে ৬৫৬০ লয়েসডেল কোট স্প্রিংহিল ভার্জিনিয়া। প্রতিদিন সকাল ১১ টা খেকে রাত ১০ টা পর্যন্ত চলবে সাহিত্য সম্মেলন । সারা আমেরিকার সাহিত্য প্রেমীরা উপস্থিত থাকবেন। কবিতা, গান, সাহিত্য সেমিনার, বই প্রদর্শনী  সহ সাহিত্য সংশ্লিষ্ট সব কিছুর সম্মিলন ঘটবে। থাকবেন নানান মাধ্যমের প্রকাশক।

আহবায়ক হিসাবে আছেন সফল সংগঠক ও প্রকাশক মুদুল রহমান  সম্পাদক ও প্রকাশক স্বদেশ শৈলী,প্রধান সমন্বয়ক এ্যান্থনি পিউস গোমেজ প্রধান সম্পাদক স্বদেশ শৈলী,  সদস্য সচিব হিসাবে আছেন কবি সাংবাদিক  ফকির সেলিম,  journalist VOA, পরিচালক সাহিত্য ও সেমিনার আনিস আহমেদ কবি ও সাংবাদিক VOA, পরিচালক অনুষ্টান ও আলোচনা ড. আমিনুর রহমান অধ্যাপক ঢাঃ বিঃ,  তথ্য ও গবেষণা ড. ওয়াকিল আহমেদ, কবি গবেষক, সাবেক অধ্যাপক ঢা বি।  অনুষ্ঠান ব্যবস্থাপনা কমিউনিটি একটিভিষ্ট রেদোয়ান  চৌধুরী।

অনুষ্টানের   মুল প্রবন্ধ “চর্চাপদ, চর্চাগান  প্রসঙ্গ  পুর্নজাগরন ” উপস্থাপন করবেন গবেষক  ড. ওয়াকিল আহমদ।   চর্চাগান পরিবেশন করবেন বিশিষ্ট লোক শিল্পী বাবা কালাচাঁদ সরকার।  অনুষ্ঠানের মুল পরিচালক ও আহবায়ক মৃদুল রহমান, জানান,  উত্তর আমেরিকার সব কবি,লেখক ও  সাহিত্যে প্রমীদের আমন্ত্রণ ও সংযোজন করা হয়েছে। সবাই আগ্রহি একটি মান সম্পন্ন সাহিত্য সম্মেলনের ।

আশা করছি দুদিনের আন্তর্জাতিক সম্মেলনটিতে সবাই উপভোগ করতে পারবেন। নানান সংযোজন বিয়োজন ঘটবে।  যে কেউ যোগাযোগ করতে পারেন স্বদেশ শৈলীর সাথে। swadesh.shoilee@gmail.com,  swadeshshoilee.com  বা 571 552 2168 / 202 412 4361


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *