মদ ভেবে স্যানিটাইজার খেয়ে প্রাণ গেল কারাবন্দির!


চারদিকে করোনা আতঙ্ক। শত শত মানুষ প্রাণ হারাচ্ছেন করোনায় আক্রান্ত হয়ে। তবে করোনার হাত থেকে মানুষকে একটু হলেও রক্ষা করছে হ্যান্ড স্যানিটাইজার। কিন্তু সেই স্যানিটাইজারই প্রাণ নিল এক কারাবন্দির। মদ ভেবে ভুল করে স্যানিটাইজার খেয়ে ফেলাতেই ঘটে এই ঘটনা।

ভারতের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, এই মর্মান্তিক ঘটনা ঘটে ভারতের কেরালা রাজ্যের পালাক্করে। জেল কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে, গত ১৮ ফেব্রুয়ারি থেকে রিমান্ডে কারাবন্দি ছিল রমনকুট্টি নামের ওই ব্যক্তি। গত বুধবার জেলের মধ্যেই হঠাৎ জ্ঞান হারান তিনি। সঙ্গে সঙ্গে তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সেখানেই চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

এক উচ্চপদস্থ জেল কর্মকর্তা বলেন, রাজ্য সরকারের নির্দেশে এখন জেলের মধ্যে কয়েদিদের দিয়ে স্যানিটাইজার তৈরি করানো হচ্ছে। করোনা মোকাবেলার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে। এটি তৈরিতে রাবিং অ্যালকোহলও ব্যবহার করা হচ্ছে। আমাদের মনে হয়, মদ ভেবে সেই স্যানিটাইজারই পান করে ফেলে বন্দি রমনকুট্টি। তার তাতেই এই ঘটনা ঘটে।

ঘটনার আগে পর্যন্ত অর্থাৎ মঙ্গলবার রাতেও কারাবন্দি শারীরিকভাবে একেবারে সুস্থই ছিল বলে জানাচ্ছে জেল কর্তৃপক্ষ। কিন্তু পরের দিন সকালেই জ্ঞান হারায়। এমন ঘটনায় এরই মধ্যে লিখিত অভিযোগ দায়ের হয়েছে। গোটা বিষয়টি খতিয়ে দেখতে তদন্তে নেমেছে পুলিশ। তবে ময়নাতদন্তের রিপোর্ট আসার পরই মৃত্যুর কারণ স্পষ্ট হবে বলে জানিয়েছে তারা।

গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা এখনো বাড়ছে। পাঁচ লক্ষেরও বেশি মানুষ এই ভাইরাসের শিকার। করোনা রুখতে জনসাধারণকে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহারের কথা বলেছেন স্বাস্থ্য কর্মকর্তারা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *