মিশিগানে বাংলাদেশী মহিলার মৃত্যু সংবাদ গণমাধ্যমে ভুলভাবে প্রকাশ!


মরণব্যাধি করোনা ভাইরাসের আগ্রাসনে পুরো বিশ্ব থমকে গেছে। আমেরিকার অধিকাংশ অঙ্গরাজ্যের​ সাথে মিশিগান অঙ্গরাজ্যেও মানুষের জীবনযাত্রায় অস্বাভাবিক অবস্থা বিরাজ করছে। যত দিন গডাচ্ছে ততই পরিস্থিতি তীব্র থেকে তীব্রতর আকার ধারন করছে।

গতকাল মিশিগানের ওয়ারেন সিটির বাসিন্দা একজন মহিলা করোনার এই উদ্ভব পরিস্থিতিতে মৃত্যুবরণ করেন। মরহুমার সন্তান মাসুদ আহমেদ বলেন, প্রায় দেড় মাস আগে উনি সৌদি আরব থেকে পবিত্র ওমরাহ পালন করে মিশিগানে ফিরে আসেন।বাসায় আসার পরে উনার শারীরিক অবস্থা ভালই ছিল তবে একটু সর্দি ও কাশি ছিল। দুই সপ্তাহ আগেও উনার নাতীর বিবাহ অনুষ্টানে অংশগ্রহন করেন। বিবাহ অনুষ্টানের পর থেকেই উনি শ্বাস কষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। শারীরিক অবস্থা অবনতি হলে ডেট্রয়েট রিসিভিং হাসপাতালে ভর্তি করানো হয়।হাসপাতালে এক সপ্তাহ অবস্থান করার পরে শারিরীক অবস্থা অবনতি হলে উনি হাসপাতালেই ইন্তেকাল করেন।

শারীরিক বিভিন্ন উপসর্গ থেকে ধারনা করা হচ্ছিল উনি করোনায় আক্রান্ত হতে পারেন। হাসপাতাল কর্তৃপক্ষের প্রতিবেদনে বলা হয়েছে, শ্বাস কষ্ট ও নিউমেনিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃত্যুর সময় উনার বয়স হয়েছিল ৭০ বছর। মৃত্যুকালে ২ ছেলে,৪ মেয়ে,নাতী-নাতনী সহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন। উনার বাড়ী সিলেটের বিয়ানীবাজার উপজেলার সাহারপাড়া গ্রামে।

মরহুমার ছেলে আরো বলেন,  বিভিন্ন পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার আম্মা করোনা আক্রান্তে মৃত্যুর সংবাদটি ভুলভাবে পরিবেশন করা হয়েছে । পরিবারের কারো কাছ থেকে বিষয়টি জানিয়ে প্রকাশ করা উচিত ছিল। সেটা আসলেই দু:খজনক। মরহুমার মাগফেরাত কামনায় পরিবারের পক্ষ থেকে কমিউনিটি সহ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

আজ (৩০ মার্চ) সোমবার দারুল উলূম মিশিগানের মুহতামিম মাওলানা তাজ উদ্দিন সাহেবের ইমামতিতে মাদরাসা মাঠে সংক্ষিপ্ত পরিসরে জানাযা সম্পন্ন হ​য় । জানাযা শেষে তাঁকে ডিয়ারবর্ন সেমেটারিতে দাফন করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *