প্রিপেইড ডেবিট কার্ডে করোনাভাইরাস প্রণোদনার অর্থ প্রদান করবে আইআরএস


আইআরএস এবং মার্কিন ট্রেজারি বিভাগ এই সপ্তাহে প্রিললোডড ডেবিট কার্ডগুলিতে সরকারের আর্থিক প্রণোদনা প্রেরণ শুরু করবে। ট্রাম্প প্রশাসন গত সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্যটি জানিয়েছ। আইআরএসের আর্থিক এজেন্ট-মেটাব্যাঙ্ক প্রিপেইড কার্ডগুলিতে প্রাপকদের কোন নেটওয়ার্ক ব্যয় ছাড়াই প্রায় ৪ মিলিয়ন পেমেন্ট প্রেরণ করবে যা দিয়ে এটিএম থেকে অর্থ উত্তোলন, ক্রয় এবং ব্যক্তিগত একাউন্টে অর্থ স্থানান্তর করা যাবে। সূত্র: ফক্স বিজনেস 

ট্রেজারি সেক্রেটারি স্টিভেন মানুচিন এক বিবৃতিতে বলেন যে প্রিপেইড ডেবিট কার্ড যথেষ্ট সুরক্ষিত, এর ব্যবহার সহজ এবং দ্রুত অর্থ সরবরাহ করা যায়। কার্ড প্রাপকরা তাৎক্ষণিকভাবে কার্ডগুলো সক্রিয় করতে এবং নিরাপদে ব্যবহার করতে পারবেন।

কার্ডগুলি আইআরএসের ফাইলে থাকা কোনও  অ্যাকাউন্টের তথ্য ছাড়াই কিছু ব্যক্তিকে বিতরণ করা হচ্ছে, যা অনলাইনে বা যে কোনও খুচরা স্থানে যেখানে ভিসা গ্রহণযোগ্য সেখানে ব্যবহার করা যাবে। আইআরএস জানিয়েছে যে তারা ১৪০ মিলিয়ন ইকনোমিক ইম্প্যাক্ট পেমেন্ট নবায়ন করেছে যা ২৩৯ বিলিয়ন ডলারের সমান।

এদিকে ডেমোক্র্যাটস হাউস গত সপ্তাহে অতিরিক্ত ১২০০ ডলারের একটি প্রণোদনা বিল প্রবর্তন করেছে। এই আইনটি সম্প্রতি ডেমোক্র্যাটিক-নিয়ন্ত্রিত চেম্বারে পাস হয়েছে তবে বিপক্ষ আইনজীবিদের খুব কম সমর্থন রয়েছে।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *