বুশ নিজ দলের প্রার্থী ট্রাম্পকে নির্বাচনে সমর্থন দেবেন না


যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে নিজ দল রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করবেন না ইরাক-আফগানিস্তান যুদ্ধের কারিগর সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ। নিউইয়র্ক টাইমসকে বুশ বলেছেন, মার্কিন জনগণ তার চিন্তাধারা সম্পর্কে অবহিত রয়েছে।

ট্রাম্পকে সমর্থন দেবেন না জর্জ ডব্লিউ বুশের ছোট ভাই জেব বুশও। এছাড়া, ২০১২ সালের প্রেসিডেন্ট নির্বাচনের রিপাবলিকান প্রার্থী মিট রমনিও ট্রাম্পকে সমর্থন দেবেন না বলে জানিয়ে দিয়েছেন।

ট্রাম্পের সঙ্গে বুশ পরিবারের বৈরি সম্পর্ক থাকায় ২০১৬ সালের নির্বাচনেও ট্রাম্পকে তারা সমর্থন দেননি। সে সময় বুশের বাবা সিনিয়র বুশ সরাসরি ট্রাম্পের বিরোধিতা করেছিলেন।

করোনা পরিস্থিতি ও কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ড ঘিরে বেশ বিপাকে পড়েছে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। গত এক বছরের মধ্যে ট্রাম্পের জনপ্রিয়তা সর্বনিম্নে নেমে এসেছে বলে জরিপের ফলাফলে দেখা গেছে। এরই মধ্যে সাবেক প্রেসিডেন্ট বুশের পক্ষ থেকে এমন মন্তব্য এলো।

আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনের দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী হচ্ছেন রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্রেট জো বাইডেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *