শর্তসাপেক্ষ মিশিগানে খুলছে বার এবং রেস্তোরাঁ 


আজ সোমবার থেকে মিশিগানে আংশিকভাবে খোলা হচ্ছে বার এবং রেস্তোরা। কিন্তু এগুলো খোলার পেছনে রাজ্য সরকার কিছু নিয়ম-নীতি বেঁধে দিয়েছে। নির্দিষ্ট সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। করোনাভাইরাস মহামারীর কারণে ১  সপ্তাহের নোটিশে বন্ধ করে দেয়া হয় মিশিগানের সব রেস্তোরাঁ ও বার । তিন মাস ধরে বন্ধ হয়ে থাকার কারণে অনেকে তাদের ব্যবসা প্রতিষ্ঠান  পুনরায় খুলতে চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছেন। 

মিশিগান রেস্তোঁরা ও লজিং অ্যাসোসিয়েশনের সভাপতি ও সিইও জাস্টিন উইনস্লো ডেট্রয়েট ফ্রী প্রেসকে  বলেন যে সব রেস্তোরা এত তাড়াতাড়ি খুলছে না। তবে পর্যায়ক্রমে সব খোলা হবে। আইভি কিচেন এবং ককটেলগুলির মতো একটি নতুন রেস্তোঁরা, যা জ্যাকারসনে ম্যাক আর্থার ব্রিজ থেকে নতুন বছরের শুরুতে বেল আইলেআত্মপ্রকাশ করে, গভর্নর হুইটমারের নির্বাহী আদেশে খোলার অনুমতি দেওয়ায় সামান্য পরিবর্তন দেখা গিয়েছে।  

আইভি কিচেনের মালিক নয়া মার্শালের সাথে কথোপকথনে জানা যায়, এই মুহূর্তে তারা প্রধানত অর্থনৈতিক চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছেন। কারণ হঠাৎ করে দোকান খুলে স্টাফদের বেতন দেওয়া তাদের জন্য কঠিন হয়ে পড়বে। কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য পার্সোনাল প্রটেকশনের দায়িত্ব কর্তৃপক্ষের।  অর্থাৎ এর জন্য যাবতীয় খরচ মালিক কে বহন করতে হবে। সুতরাং গত ৩ মাস ধরে প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকার কারণে মালিকপক্ষ যে ক্ষতির সম্মুখীন হয়েছেন বড় ধরনের আর্থিক ঘাটতির কারণে তা  থেকে উত্তরণ অনেকটা কঠিন হয়ে দাঁড়াবে। 

 

 

 

 

 

 

 

 

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *