বরাটুকা হাসনাবাদ জামে মসজিদের পুনঃসংস্কার ও নতুন কমিটি গঠন


গত রবিবার ২৬ জুলাই। ছাতক উপজেলার ১৩ নং ভাতগাঁও ইউ,পির ওয়ার্ড নং ৮ বরাটুকা হাসনাবাদ জামে মসজিদের প্রধান ফটকের টাইলস কাজ সম্পন্ন, তাছাড়া মসজিদের নতুন কমিটি গঠন করা হয়।
মসজিদটি ১৯১৮ সালে স্থাপিত হয়। দীর্ঘ ১০২ বছরের অধিক সময় পার করে মসজিদটি। মসজিদটি বরাটুকা হাসনাবাদ ও গ্রামের একটি ঐতিহাসিক স্থপতির নির্দশন হিসাবে পরিচিত।
গ্রামবাসীর মতামতের প্রেক্ষিতে মসজিদের কমিটিতে টানা ২য়বারের মত সভাপতি হিসাবে এমদাদুল হক চৌধুরী মুক্তার কে সভাপতি নির্বাচিত করা হয়। সাধারন সম্পাদক হিসাবে নির্বাচিত করা হয় হারুনুর রশীদ, অর্থ সম্পাদক হিসাবে নির্বাচিত করা হয় ফয়েজ আলম হাজারী, সহ-সভাপতি নূর মিয়া, সহ-সাধারন সম্পাদক শফিক মিয়া এবং আরো ও ১৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা মন্ডলী হিসাবে ইব্রাহিম খলিলুর রহমান, ফজর উদ্দিন, আইয়ুব আলী, আবুল লেইছ, আবুল বাশার, আব্দুর রাজ্জাক, সানুর আলী, সাজ্জাদ মিয়া, মনসুর আলী, ফখর উদ্দিন, ছুফিল মিয়া, বাদশা মিয়া, আশরাফ আলী, তোতা মিয়া ও ইসলাম উদ্দিন।
তাছাড়া ও উক্ত মসজিদ কমিটি গঠনকালে আরো উপস্থিত ছিলেন রফিকুল ইসলাম, মাওলানা সাদিকুর রহমান, শামসুল ইসলাম, সালেহ আহমেদ চৌধুরী, হাফিজুল ইসলাম, আব্দুল জব্বার, সুন্দর আলী , সমুজ আলী, ছদু মিয়া, আছকন্দর আলী, ফজর আলী, জাবেদ মিয়া, ময়নুল ইসলাম, সিরাজ আলী, সিহাব উদ্দিন, সাইদুল রহমান, আলী আহমদ চৌধুরী, ওলিউর রহমান প্রমূখ।
পরে মসজিদের নির্মান কাজ সম্পন্ন ও নব্য মসজিদ কমিটির জন্য বিশেষ মোনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *