মিশিগানে করোনা সংক্রমণ বাড়ায় জরুরি অবস্থা ১ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছেন গভর্নর


যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের গভর্নর গ্রিচেন হুইটমার করোনাভাইরাস সংক্রমণের জন্য রাজ্যের জরুরি অবস্থা ১ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছেন।  ৩ সেপ্টেম্বর এক সংবাদ সন্মেলনে তিনি এ আদেশের কথা বলেন। তিনি আরো বলেন, সবাইকে করোনাভাইরাস থেকে সুরক্ষা করতে হলে সবাইকে মাস্ক ও সামাজিক দূরত্ব বজায় রাখার অনুশীলন করতে হবে।

রাজ্যে জিম, পুল, খেলাধূলার জন্য আবার খোলে দেয়া হবে। অনুশীলন ও প্রতিযোগিতা দুই শুরু হবে তবে অবশ্যই করোনাভাইরাস সংক্রান্ত আইন, নিয়ম কানুন মেনে কঠোর সুরক্ষার মধ্যে তা করতে হবে।

৯ সেপ্টেম্বর থেকে জিম ও পুল খোলার অনুমতি দেয়া হবে তবে  কিছু বিধি নিষেধ ও সীমাবদ্ধতা থাকবে।  কার্যনির্বাহী আদেশের অধীনে জিমনেশিয়াম, ফিটনেস সেন্টার, অনুশীলন সুবিধা, বোলিং অ্যালি, রোলার লিন্কস, আইস রিন্কস জাতীয় সুবিধাগুলি খোলার অনুমতি দেয়া হবে। সবাইকে মাস্ক পরতে হবে, ৬ ফুটের সামাজিক দূরত্ব মানতে হবে।

খুব শীঘ্রই ঘোষণাটি আসছে বলে সংবাদ সন্মেলনে তিনি বলেন।  গভর্নর বড় বড় সামাজিক অনুষ্টানগুলি সীমাবদ্ধ করার আহবান জানান।

স্টেট কর্মকর্তারা জানিয়েছেন এখন কম বয়সী তরুণরা  বেশী করোনাভাইরাসে সংক্রমিত হচ্ছেন।  এদিকে হোয়াইট হাউসের করোনাভাইরাস টাস্ক ফোর্সের সমন্বয়কারী ডা: ডেবরাহ বিরকস গত ২ সেপ্টেম্বর মেট্রো ডেট্রয়েট পরিদর্শন করেছেন এবং করোনাভাইরাস মহামারি নিয়ে রাজ্যের গভর্নের সাথে কথা বলেছেন।

 

,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *