মুক্তিযুদ্ধ বিরোধীরাই ইতিহাস বিকৃত করছে: রেলমন্ত্রী


ডেস্ক রিপোর্ট ::  যারা মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিল, তারাই আজ বিএনপি-জামায়াতের ছত্র ছায়ায় মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন।

বুধবার জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু একাডেমি এর আয়োজন করে। এ সময় রেলমন্ত্রী বলেন, যতই তারা এই ধরনের অপচেষ্টা করুক তারা ইতিহাস কখনো পরিবর্তন করতে পারবে না।

তিনি বলেন, বাংলাদেশের ইতিহাস নিয়ে বারবার কথা বলতে হয়, তার কারণ হলো বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি‌।

রেলমন্ত্রী আরো বলেন, মুক্তিযুদ্ধ পরিচালনার জন্য গঠিত বাংলাদেশের প্রথম সরকার ১৯৭১ সালের ২৬মার্চ স্বাধীনতা ঘোষণার পর ১০এপ্রিল সরকার গঠিত হয়। ১৯৭১ সালের ১৭এপ্রিল মেহেরপুর জেলার বৈদ্যনাথতলায় মুজিবনগর সরকার শপথ গ্রহণ করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বৈদ্যনাথতলা গ্রামের নামকরণ হয় মুজিবনগর।

রেলকে নতুনভাবে সাজাতে সবার সহযোগিতা চেয়ে মন্ত্রী দৃঢ় প্রত্যয়ে জানান, আমরা আবারো রেলের ঐতিহ্য ফিরিয়ে আনতে চাই। রেল থেকে সব দুর্নীতি দূর করবো। রেলকে নতুনভাবে সাজাতে বাইরে থেকে ইঞ্জিন ও বগি নিয়ে আসা হবে।

আলোচনা সভায় আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, বঙ্গবন্ধু একাডেমীর সভাপতি নাজমুল হক-সহ অন্যান্য আওয়ামী লীগের নেতারা বক্তব্য রাখেন।