চাপে শ্রীলঙ্কা , দুরন্ত তাসকিন


বাংলা সংবাদ ডেস্ক প্রথম দিনটা হতাশায় কাটলেও দ্বিতীয় দিনে দারুণ রূপে দেখা গেল তাসকিন আহমেদকে। দারুণ বোলিংয়ে রাঙালেন প্রথম সেশন। নিলেন দুটো উইকেট। দ্রুত রান তোলার নেশায় থাকা লঙ্কান বাহিনীও দ্বিতীয় দিনে অনেকটা কোণঠাসা। শুক্রবার ম্যাচের দ্বিতীয় দিনে এই প্রতিবেদন লেখা অবধি শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেটে ৩৭৩ রান।

১ উইকেটে ২৯১ রান তুলে প্রথম দিন শেষ করা দলটি দ্বিতীয় দিনে বাংলাদেশের বোলিংয়ের সামনে হিমশিম খাচ্ছে। ১৫ রানের মধ্যে ৩টি উইকেট তুলে নিয়ে স্বাগতিকদের কোণঠাসা করে ফেলেন তাসকিন-তাইজুলরা।

৬ রানের ব্যবধানে লাহিরু থিরিমান্নে ও অ্যাঞ্জেলো ম্যাথুসকে ফিরিয়ে দেন তাসকিন। এর কিছুক্ষণ পর স্পিন ভেল্কি দেখান তাইজুল। দারুণ এক ডেলিভারিতে বাঁহাতি এই স্পিনার ফেরান ধনঞ্জয়া ডি সিলভাকে।

দ্বিতীয় দিনের প্রথম সেশনটা থাকলো পুরোপুরি বাংলাদেশের দখলে। ২৬ ওভারের সেশনে লঙ্কানরা মাত্র ৪৩ রান তুলতে পেরেছে, উইকেট হারিয়েছে তিনটি।

লাহিরু থিরিমান্নেকে ফিরিয়ে শুরু তাসকিনের। যদিও এই আউটে তাসকিনের সাফল্যের চেয়ে থিরিমান্নের ভুলই বেশি। লেগ স্টাম্পের বাইরের একটি শর্ট ডেলিভারিতে ব্যাট চালিয়ে লিটন দাসের হাতে ধরা পড়েন বাঁহাতি এই ব্যাটসম্যান। এরআগে ২৯৮ বলে ১৫টি চারে ১৪০ রানের দারুণ এক ইনিংস খেলেন থিরিমান্নে।

আউট হওয়ার আগে ওশাদা ফার্নান্দোর সঙ্গে ১০৪ রানের জুটি গড়েন লঙ্কান ওপেনার। তার বিদায়ে উইকেটে যান অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুস। থিরিমান্নের আউট হওয়ার ওভারেই ফিরতে পারতেন তিনি। কিন্তু তাসকিনের করা তৃতীয় ডেলিভারিটি ম্যাথুসের ব্যাট ছুঁয়ে লিটনের হাতে জমা হলেও কেউ আবেদন করেননি।

শুরুতেই বেঁচে যাওয়া ম্যাথুসের পথ অবশ্য দীর্ঘ হতে দেননি তাসকিন। কিছুক্ষণ পরই অনেকটা একই রকম ডেলিভারিতে ম্যাথুসকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন বাংলাদেশ পেসার। তার দারুণ বোলিংয়ে বদলে গেছে বাংলাদেশের ফিল্ডিংয়ের অবস্থান। তিনটি স্লিপ নিয়ে বোলিং করছেন তাসকিন। ১৫ বলে ৫ রান ম্যাথুসের।

এরপর সাজঘরে ফেরেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ধনাঞ্জয়া ডি সিলভা। ব্যক্তিগত দুই রানে তাইজুলের বলে শান্তর হাতে ক্যাচ দেন তিনি। ৮০ রানে ফার্নান্দো ও ২৫ রানে নিশাঙ্কা এখন ব্যাট করছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *