“নিয়মিত খেলাধুলার চর্চা শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে সহায়ক”


বাংলাদেশের সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধূলা চর্চার বিকল্প নেই। এই চর্চা নিয়মিত করা হলে শিশু-কিশোরদের মাদক ও সন্ত্রাস থেকে দূরে রাখা সম্ভব হবে।

সম্প্রতি লালমনিরহাটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলার প্রতি গুরুত্ব আরোপ করেছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, বর্তমান প্রজন্মকে উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলতে সরকার দেশে ক্রীড়া অবকাঠামো তৈরি করছে।

বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বক্তৃতাকালে তিনি খেলাধুলার পাশাপাশি সাহিত্য সংস্কৃতি চর্চায় শিশু-কিশোরদের উৎসাহী করতে শিক্ষক  অভিভাবক ও সংগঠকদের আহ্বান জানান।

লালমনিরহাট শেখ কামাল স্টেডিয়াম, জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিস আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক (লালমনিরহাট) মো. আবু জাফরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমনিরহাটের জেলা পরিষদ প্রশাসক, অ্যাডভোকেট মতিয়ার রহমান ও জেলা সিভিল সার্জন ডা. নির্মলেন্দ রায় প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *