‘মি টু’নিয়ে মুখ খুললেন শাহরুখ


বিনোদন ডেস্ক :: গত বছর ‘মি টু’আন্দোলনে তোলপাড় হয়েছিল বলিউড। ইন্ডাস্ট্রির নামজাদা অভিনেতাদের বিরুদ্ধে উঠেছিল অভিযোগের আঙুল। তালিকায় ছিল নানা পাটেকর, বিকাশ বহেল, কৈলাস খেরসহ আরো অনেকে। সম্প্রতি ‘জিরো’র প্রিমিয়ার উপলক্ষে চীনের বেজিংয়ে হাজির হয়েছিলেন শাহরুখ খান। সেখানে সংবাদ মাধ্যমে সাক্ষাতকার দেয়ার সময় তিনি বলিউডের বিভিন্ন আঙ্গিক নিয়ে কথা বলেন। তার মধ্যে ছিল ‘মি টু’ আন্দোলনও।

শাহরুখ খান  বলেন, এই ধরনের ঘটনা কখনই কাম্য নয়। কিন্তু এরকম ঘটনা যখন ঘটেছে তখন আমি এটাই বলতে চাই, মহিলাদের ক্ষেত্রে প্রকাশ্যে এসে হেনস্তা নিয়ে মুখ খোলার জন্য প্রচুর মনোবলের প্রয়োজন হয়। তাদের বীরত্বকে আমাদের সম্মান জানানো উচিত।

সেইসঙ্গে এই ধরনের আন্দোলনকে গুরুত্ব দেয়া উচিত সে কথাও জানিয়ে দেন বলিউড বাদশাহ। তিনি বলেন, আমাদের এটাও মাথায় রাখতে হবে, যাতে এই আন্দোলন শুধুমাত্র সোশ্যাল নেটওয়ার্কের ঠাট্টা হয়ে রয়ে না যায়। 

শাহরুখের মতে, মহিলাদের সম্মান রক্ষার্থে মানুষকে একজোট হয়ে এগিয়ে আসতে হবে। ভারতে এই আন্দোলনের বক্তব্য পরিষ্কার, কর্মক্ষেত্রে এই ধরনের আচরণ একেবারেই কাম্য নয়। শুধুমাত্র বলিউডে সীমাবদ্ধ না থেকে এই আন্দোলন সারা ভারতের সমস্ত স্তরে পৌঁছে দেয়ায় আমি অত্যন্ত খুশি।