বাংলা টাউন পুনঃসংস্কার ও উন্নয়নে আমেরিকান এক্সেলের ৫ মিলিয়ন ডলার বিনিয়োগ


ডেট্রয়েটে “বাংলা টাউনে” পরিকল্পিত পার্ক এবং বাণিজ্যিক ভবন গুলো আগামী পাঁচ বছরের উন্নয়ন পরিকল্পনার মধ্যে আছে। সম্প্রতি আমেরিকান এক্সেল এন্ড মেনুফেকচারিং কোম্পানি বাংলা টাউনের উন্নয়নমূলক কাজে ৫ মিলিয়ন ডলার  বিনিয়োগ করার প্রতিশ্রুতি দিয়েছে।

শহরটির স্ট্র্যাটেজিক নেবারহুড ফান্ডে ডেট্রয়েট ভিত্তিক প্রস্তুতকারক প্রতিষ্ঠানের অনুদানটি বাংলা টাউন এলাকার উন্নতির জন্য সাতটি কর্পোরেশনের ৩৫ মিলিয়ন ডলার বিনিয়োগ করার  পূর্ব প্রতিশ্রুতির অংশ।

আমেরিকান এক্সেল  বিনিয়োগের ক্ষেত্রে রাস্তাঘাটের উন্নয়ন এবং সৌন্দর্য বর্ধন , ফাঁকা স্টোর ফ্রন্ট গুলো ঠিক করা এবং ছোট পরিবারের জন্য সাশ্রয়ী মূল্যের বাসস্থান স্থাপন করার উপর গুরুত্ব আরোপ করবে।

দক্ষিণ এশিয়ার দেশ থেকে অভিবাসীদের ক্রমবর্ধমান জনসংখ্যার কারণে ২০১৭ সালে হামট্রামিককের উত্তরাঞ্চলের পার্শ্ববর্তী এলাকার নাম স্টেট কর্তারা বাংলা টাউনে পরিবর্তন করেন।

এই বছরের জন্য পরিকল্পিত উন্নয়ন গুলোর মধ্যে অন্তর্ভুক্ত আছে জেনে ফিল্ড পার্কে একটি নতুন স্প্ল্যাশ প্যাড এবং প্যাভিলিয়ন স্থাপন, পাশাপাশি একটি নতুন ফুটবল মাঠ এবং ক্রিকেট পিচ তৈরি , এবং উন্নত বাস্কেটবল ও টেনিস কোর্ট স্থাপন। এছাড়াও ডেভিসন স্ট্রিট থেকে কার্পেন্টার এভিনিউয়ের কনটেন্ট রাস্তায় পুনঃস্থাপনের পাশাপাশি এখানে উন্নত পথচারী ক্রসিং অন্তর্ভুক্তিকরন উন্নয়ন পরিকল্পনার অংশ।

উপরন্তু, এসএনএফ  প্ল্যানের আওতায় শহরের পরিকল্পনার নথি অনুযায়ী, অ্যাডভান্সিয়াল স্কুলের চারপাশে ৪২ টি অকেজো হয়ে যাওয়া স্ট্রাকচার সরিয়ে ফেলা হবে।

এএএম চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিড ডাউচ তার অনুভূতি ব্যক্ত করে বলেন, “বাংলা টাউন এলাকাটি একটি স্পন্দনশীল সম্প্রদায় রূপে রূপান্তরিত হয়েছে এবং আমরা এর উজ্জ্বল ভবিষ্যতের অংশীদার হতে পেরে সম্মানিত বোধ করছি।”