শাবিতে ছাত্রলীগ কর্মীকে মারধর


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রাকিবুল হাসান মিলন নামে ছাত্রলীগের এক কর্মীকে মারধর করেছে প্রতিপক্ষের নেতাকর্মীরা।

সোমবার (২২ জুলাই) বিকেল সাড়ে ৪টায় ক্যাম্পাসের অর্জুনতলায় মিলনের উপর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খানের অনুসারীরা এ হামলা চালায় বলে জানা যায়।

পরে আহত অবস্থায় মিলনের বন্ধুরা তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মারধরের শিকার মিলনের দাবি, আমার ওপর শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খানের কয়েকজন অনুসারী এ হামলা চালিয়েছেন। তারা এলোপাথাড়ি কিল-ঘুষি মেরে আমাকে আহত করে।

আহত মিলন অভিযোগ করেন, ‘আমি ক্লাস থেকে বের হয়ে অর্জুনতলার দিকে যখন আসি তখন ইমরান খানের অনুসারী সাদ্দাম হোসেন লিখন, রোহিতুজ্জামান নাজমুল, মনোয়ার হোসেন, সাজ্জাদ, মাসুদ, মুন, তন্ময়, অমিতসহ কয়েকজন কর্মী আমার ওপর হামলা চালায়।’

জানা যায়, রাকিবুল হাসান মিলন বাংলা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাঈদ আকন্দের অনুসারী। সম্প্রতি আবু সাঈদ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে পদ পাওয়ার পর ক্যাম্পাসে তার অনুসারীরা তৎপর হয়ে উঠেছে। এতে ছাত্রলীগের অন্য গ্রুপগুলোর মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আবু সাঈদকে ছাত্রলীগের সাবেক জাকির-সোহাগ কমিটি আজীবন বহিষ্কার করেছিল, সে সময় ক্যাম্পাস থেকে তিনি বিতাড়িত হন। এখন আবার সাঈদের অনুসারীরা ক্যাম্পাসে সংগঠিত হতে চাইছে।

এ বিষয়ে শাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান বলেন, ‘আমি ঘটনাটি শুনেছি। বিষয়টি আমরা দেখছি।’

এ ব্যাপারে প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমেদ বলেন, ‘আমি মারধরের ঘটনাটি অবগত হয়েছি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।’