সুখী থাকতে ক্ষুদে শিক্ষার্থীদের নিয়ে একটি দিন


ডেস্ক রিপোর্ট :: উদযাপিত হয়ে গেল আন্তর্জাতিক সুখ দিবস। গতকাল বিশ্বব্যাপী দিবসটি পালিত হয়। বাংলাদেশেও নানা আয়োজনে এ দিবস উদযাপন হয়। ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলেও (ডিআইএস) পালিত হয়েছে। সুখী থাকতে ক্ষুদে শিক্ষার্থীদের নিয়ে স্কুলটির শিক্ষকরা দিবসটিতে নানা আয়োজন করেন।

ডিআইএস’র চেয়ারম্যান ড. সবুর খান ও প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল শাহানা খানের নির্দেশনায় এ দিনের অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে ডিআইএস’র প্রিন্সিপাল ড. মাহমুদুল হাসান ও ভাইস-প্রিন্সিপাল ড. মো. মাসুদুর রহমানসহ অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন। ছিল শিক্ষার্থীরাও।

শিক্ষার্থীরা কীভাবে সুখী হবে সে বিষয়ে এদিন শিক্ষকরা বক্তৃতা করেন। শিক্ষার্থীদের সুখী হওয়ার জন্য তারা বেশকিছু পরামর্শ দেন।

এ বিষয়ে ভাইস-প্রিন্সিপাল ড. মো. মাসুদুর রহমান বলেন, আমরা স্কুলের ক্যাম্পাসে এমন একটি পরিবেশ তৈরি করেছি, যাতে কোনো শিক্ষার্থীর মনে দুঃখ না থাকে। আমরা শিক্ষার্থীদের মানসিক দিকটায় গুরুত্ব দিচ্ছি। শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সর্ম্পক গড়ে তোলা হয়েছে।

তিনি বলেন, আন্তর্জাতিক সুখ দিবসে শিক্ষার্থীরা তাদের টিফিনে বাড়তি খাবার নিয়ে এসেছিল। তারা একে অন্যের সঙ্গে খাবার শেয়ার করে খেয়েছে। অর্থাৎ তাদের মধ্যে ভ্রাতৃত্ববোধ জাগাতে এ আয়োজন করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *