বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির বনভোজন ২০১৯ অনুষ্ঠিত


যুক্তরাষ্ট্রের মিশিগানে বাঙালি কমিউনিটি  বর্ণিল  প্রাণের উচ্ছাসে পরিবার পরিজন নিয়ে একটি দিন আনন্দঘন পরিবেশে কাটিয়ে দেয়ার উদ্দেশ্যে গত  ১৮ আগস্ট  রবিবার বিয়ানীবাজারসামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ ইনক  এর উদ্যোগে ওয়ারেন সিটির হলমির্চ পার্কে অনুষ্টিত হয় বহুল প্রতিক্ষিত বার্ষিক বনভোজন ২০১৯।বনভোজনে আমেরিকার বিভিন্ন শহর থেকেকয়েক হাজার প্রবাসী বাংলাদেশী অংশগ্রহণ করেন।

সমিতির সদস্য মামুন আহমেদের কোরআন তেলাওয়াতের মাধ্যমে বনভোজনের কার্যক্রম  উদ্বোধন   করেন  সমিতির সভাপতি নুরুজ্জামান  এখলাছ। তারপর বাংলাদেশ ও আমেরিকার জাতীয়সংগীত পরিবেশন করা হয় । বনভোজনের  আনন্দ উপভোগ করতে কেউ এসেছিলেন পরিবার পরিজনদের নিয়ে, কেউ এসেছিলেন যুগলভাবে অথবা কেউ এসেছিলেন এককভাবে। প্রবাসেরকমব্যস্ততার মাঝে এবং আবদ্ধ ঘরের গন্ডি পেরিয়ে শিক্ষামুলক সুন্দর পরিবেশে  বনভোজন করতে এসে পরিচিতজনদের একত্রে পেয়ে গল্পগুজব, হাসি-তামাশা এবং আয়োজকদের  তত্ত্বাবধানেমুখরোচক খাবার ভোজন করে সবাই যেন হারিয়ে যায় আনন্দ আর উচ্ছ্বাসে।

অনুষ্ঠানের অংশ হিসেবে দিনব্যাপী এ বনভোজনে ছিল মহিলাদের হাড়ি ভাঙ্গা, বালিশ বদল, পুরুষদের রশিটানা, ছোট ও বড়দের দৌড় প্রতিযোগিতা সহ বিভিন্ন খেলাধুলা বিশেষ আকর্ষণ হিসেবেছিল আমিন রিয়েলিটির সৌজন্যে একটি চমৎকার গাড়ী ও ফেয়ার স্কাই ট্রাভেলের সৌজন্যে নিউইয়র্ক টু ঢাকা ফ্রি বিমান টিকেট ।

বিশাল  বনভোজনের সার্বিক তত্বাবধায়নে ছিলেন বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউ এস এ ইনক  এর সভাপতি নুরুজ্জামান এখলাছ, সাধারণ সম্পাদক  জয়নাল উদ্দিন,  সহ সভাপতি ছিদ্দিক বাবুল, কোষাধক্ষ্য জাকারিয়া জামান, সাংগঠনিক সম্পাদক মাসুম  আহমেদ  ,সহ-সাধারণ সম্পাদক বশির আহমেদ বাবুল , দপ্তর সম্পাদক মোঃ রহিম উদ্দিন, প্রচার সম্পাদকআব্দুল মতিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ আব্দুর রহমান , ক্রীড়া সম্পাদক অলিউর রহমান খোকন, ধর্ম ও আইন বিষয়ক সম্পাদক আশফাক হোসেন আজিজ। কার্যকরী কমিটিরসদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন জয়নাল আবেদীন পিপলু,  মোহাম্মদ আব্দুল আজিজ, খালেদ আহমেদ , জুবের আহমেদ, আব্বাস উদ্দিন মিয়া ও সামাদ মিয়া। উপদেষ্টা পরিষদের সদস্যদের মধ্যেউপস্থিত ছিলেন আব্দুর শাকুর খান মাখ্‌ন, মোহাম্মদ তাহের  লুৎফুর,  সেলিম আহমেদ, হারুন আলী  ও আনোয়ার হোসাইন ( কামাল)।

এছাড়া নির্বাচন কমিশনার দের মধ্যে উপস্থিত ছিলেন বাহারউদ্দিন হক,  মোহাম্মদ   নিলু  ও মোহাম্মদ নূর ইসলাম (নুরুল) সকলে কঠোর পরিশ্রমের  মাধ্যমে চমৎকার একটি দিন উপহার দেন মিশিগানবাসীকে।পুরো আয়োজনে মিডিয়া পার্টনার ছিল মিশিগান থেকে প্রকাশিত বাংলা পত্রিকা “বাংলা সংবাদ”।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *